AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা, বাদ পড়লেন স্টিভ স্মিথ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৩৮ পিএম, ১ মে, ২০২৪
অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা, বাদ পড়লেন স্টিভ স্মিথ

আসন্ন টি-২০ বিশ্বকাপের স্কোয়াড ঘষোণার জন্য অংশগ্রহণকারী দেশগুলির হাতে সময় ছিল ১ মে পর্যন্ত। একেবারে শেষ দিনে অস্ট্রেলিয়া তাদের ১৫ জনের স্কোয়াড ঘোষণা করে। অজি স্কোয়াডে একাধিক বড় নামের অনুপস্থিতি চোখ টানছে আলাদা করে।

বিশ্বকাপের স্কোয়াড থেকে স্টিভ স্মিথ বাদ পড়তে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছিল। শেষমেশ সত্যি প্রমাণিত হয় সেই সম্ভাবনা। অভিজ্ঞ স্মিথের জায়গা হয়নি অস্ট্রেলিয়ার টি-২০ বিশ্বকাপ দলে।

তাছাড়া ক্রিকেটপ্রেমীদের অবাক করছে তরুণ জ্যাক ফ্রেজার ম্যাকগার্কের অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডে জায়গা না পাওয়া। কেননা ফ্রেজার এই মুহূর্তে যে রকম ধ্বংসাত্মক ক্রিকেট খেলছেন, তাতে তার মতো ব্যাটারকে টি-২০ দলে পেতে চাইবে সবাই। চলতি আইপিএলে ইতিমধ্যেই ২ টি ম্যাচে ১৫ বলে হাফ-সেঞ্চুরি করেছেন ম্যাকগার্ক। আইপিএল ২০২৪-এর দ্রুততম অর্ধশতরানের রেকর্ড রয়েছে তার দখলেই।

অজি ক্রিকেট বোর্ড আগেই জানিয়ে দেওয়া হয়েছিল যে, বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন মিচেল মার্শ। সেই মতো অজিদের ১৫ জনের স্কোয়াডের নেতা বানানো হয়েছে তারকা অল-রাউন্ডারকে। মার্শ চলতি আইপিএলের একেবারে শুরুর দিকে চোট পেয়ে বসায় তাকে দেশে ফিরিয়ে নিয়ে যায় অজি ক্রিকেট বোর্ড। পরে আর আইপিএলে না ফেরার সিদ্ধান্ত নেন মার্শ।

চলতি আইপিএলে চমকপ্রদ পারফর্ম্যান্স মেলে ধরতে না পারলেও অস্ট্রেলিয়ার টি-২০ বিশ্বকাপ দলে জায়গা ধরে রেখেছেন তারকা পেসার মিচেল স্টার্ক ও অল-রাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। প্যাট কামিন্স বিশ্বকাপ খেলবেন বিশেষজ্ঞ পেসার হিসেবে। কেননা তার কাঁধে নেতৃত্বের দায়ভার থাকছে না। এই মুহূর্তে আইপিএলের আঙিনায় থাকা ডেভিড ওয়ার্নার, মার্কাস স্টইনিস, ক্যামেরন গ্রিন, ট্র্যাভিস হেডরা সঙ্গত কারণেই ঠাঁই পেয়েছেন বিশ্বকাপের অজি স্কোয়াডে। বিশ্বকাপের টিকিট হাতে পেয়েছেন টিম ডেভিড এবং ম্যাথিউ ওয়েডও।

স্টার্ক ও কামিন্সের সঙ্গে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পেস বিভাগ সামলাবেন জোশ হেজেলউড ও ন্যাথন এলিস। দুই অল-রাউন্ডার মিচেল মার্শ ও মার্কাস স্টইনিসের পেস বোলিংয়ের বিকল্পও হাতে থাকছে অস্ট্রেলিয়ার। স্পিন বিভাগ সামলাতে হবে অ্যাডাম জাম্পা ও অ্যাস্টন এগরকে। তাদের সহায়তা করবেন ম্যাক্সওয়েল।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড : 
মিচেল মার্শ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, জশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, অ্যাডাম জাম্পা, অ্যাস্টন অ্যাগার, ম্যাথু ওয়েড, ক্যামেরন গ্রিন, টিম ডেভিড, মিচেল স্টার্ক, নাথান এলিস, জশ হ্যাজলউড ও প্যাট কামিন্স।


একুশে সংবাদ/এস কে 

Link copied!