AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রথম টার্গেট জানালেন পাকিস্তানের নতুন কোচ কার্স্টেন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৩০ পিএম, ৩০ এপ্রিল, ২০২৪
প্রথম টার্গেট জানালেন পাকিস্তানের নতুন কোচ কার্স্টেন

পাকিস্তানের সিনিয়র ক্রিকেট দলের কোচিং স্টাফে পরিবর্তন করা হয়েছে সম্প্রতি। দায়িত্ব নিয়েছেন জেসন গিলেস্পি,২০১১ ওডিআই বিশ্বকাপে ভারতকে শিরোপা জেতানো কোচ গ্যারি কার্স্টেন এবং প্রাক্তন পাক তারকা অলরাউন্ডার আজহার মাহমুদ দায়িত্ব নিয়েছেন। সাদা বলের ফর্ম্যাটে অর্থাৎ টি-২০ এবং ওয়ানডেতে পাকিস্তান সিনিয়র দলের কোচের দায়িত্ব নিয়েছেন তিনি।

এরপরেই দলকে নিয়ে তাঁর ভাবনা চিন্তার কথা জানিয়েছেন তিনি। পাশাপাশি জানিয়েছেন দলকে নিয়ে তাঁর বিভিন্ন লক্ষ্যের কথাও।আপাতত পাকিস্তান ক্রিকেট বোর্ড অর্থাৎ পিসিবির সঙ্গে দুই বছরের চুক্তি হয়েছে গ্যারি কার্স্টেনের।দলকে দায়িত্ব নিয়েই তাঁর বড় চ্যালেঞ্জ হতে চলেছে আমেরিকা যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে চলা টি-২০ বিশ্বকাপ।

তবে টি-২০ বিশ্বকাপের আগেই গ্যারি কার্স্টেন তার প্রথম চ্যালেঞ্জ নিতে চলেছেন ইংল্যান্ডের বিপক্ষে। পাকিস্তান দল ইংল্যান্ড সফরে যাবে। এখানেই চার ম্যাচের টি-২০ সিরিজে মুখোমুখি হবে দুই দল। বিশ্বকাপের আগে এটাই হতে চলেছে প্রথম চ্যালেঞ্জ। দলের ভিতরে আফ্রিদির সঙ্গে বাবরের ঠান্ডা লড়াইও সামলানোর পরীক্ষা থাকছে তাঁর কাছে।

পাকিস্তান দলকে নিয়ে তার ভাবনা চিন্তার কথা বলতে গিয়ে গ্যারি কার্স্টেন জানিয়েছেন ‍‍` আমার মতে টি-২০ ক্রিকেটের মতোই গুরুত্বপূর্ণ হতে চলেছে ওডিআই ক্রিকেট। আমার কাছে এই মুহূর্তে সবথেকে গুরুত্বপূর্ণ হল এটা বোঝা যে আমার দল এই মুহূর্তে ঠিক কোন পজিশনে রয়েছে। এখান থেকে আমরা ঠিক কোন দিকে,কোন জায়গায় পৌঁছাতে চাই সেটাও বোঝা খুব গুরুত্বপূর্ণ। সেটা হতেই পারে যে বিশ্বকাপের ইভেন্ট জয় আমাদের লক্ষ্য। তবে যেটাই লক্ষ্য হোক না কেন এটা খুব একটা সহজ হবে না তা বলাই যায়।‍‍`

তিনি আরো যোগ করেন ‍‍` তবে আমরা যদি তিনটে আইসিসির ইভেন্টের (ওয়ানডে বিশ্বকাপ,টি-২০ বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি) একটি ও জিততে পারি তা দুর্দান্ত অ্যাচিভমেন্ট হবে আমাদের কাছে।সেটা হতেই পারে আসন্ন কোন ইভেন্ট অথবা দুই বছর পরের ইভেন্ট জয়। আমার কাজ হল দলের সেরাটা বের করে আনা। আর আমরা যদি সেটা করতে পারি তাহলে আমাদের কাছে সেরা সুযোগ থাকবে আইসিসি ট্রফি জয়ের। ‍‍` উল্লেখ্য পাকিস্তান তাদের শেষ আইসিসি ট্রফি জিতেছে ২০১৭ সালে। ভারতকে সেবার তারা হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল। এরপর থেকে দীর্ঘদিন তারা কোন আইসিসি ট্রফি জয়ের স্বাদ পায়নি।ফলে এবার আইসিসি ট্রফি জিততে মরিয়া পাকিস্তান। এখন দেখার গ্যারি কার্স্টেনের হাত ধরে সেই স্বপ্নপূরণ হয় কিনা।

একুশে সংবাদ/এস কে  

Link copied!