AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হার দিয়ে টাইগ্রেসদের সিরিজ শুরু


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:৪৫ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪
হার দিয়ে টাইগ্রেসদের সিরিজ শুরু

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে আজ ভারতের বিপক্ষে খেলতে নেমেছিল বাংলাদেশ। ঘরের মাঠে শক্তিশালী ভারতের কাছে ৪৫ রানে হেরেছে টাইগ্রেসরা।সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৪৫ রান করে ভারত। জবাবে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১০১ রান করে বাংলাদেশ। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টিম ইন্ডিয়া।

রান তাড়া করতে মাঠে নেমে দলের হয়ে একাই লড়েছেন অধিনায়ক জ্যোতি। তিনি একাই খেলেন ৪৮ বলে ৫১ রানের ইনিংস। এছাড়া মুর্শিদা খাতুন ১৩ ও স্বর্ণা আক্তার ১১ রান করেন। আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।ভারতের হয়ে রেনুকা সিং তিনটি, পূজা ভাস্ত্রাকার দুটি এবং শ্রেয়াঙ্কা পাতিল, দীপ্তি শর্মা ও রাধা ইয়াদাভ একটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক হারমানপ্রীত কৌর। প্রথম ওভারেই দুই বাউন্ডারিতে এই পেসারকে সেট হতে দেননি শেফালি ভার্মা। অবশ্য পরের ওভারেই উইকেটের দেখা পেতে পারতো বাংলাদেশ।

সুলতানাকে উড়িয়ে মারতে গিয়ে সহজ ক্যাচ দেন স্মৃতি মান্দানা। কিন্তু সেটা হাতে জমাতে পারেননি ফারিহা তৃষ্ণা। অবশ্য সেই তৃষ্ণাই পরের ওভারে দলকে ব্রেকথ্রু এনে দেন। তার করা অফ স্টাম্পের বাইরের বল টেনে খেলতে গিয়ে ইনসাইড এজে বোল্ড হন স্মৃতি।

অন্যপ্রান্তে দারুণ ব্যাটিং করেছেন আরেক ওপেনার শেফালি ভার্মা। ২২ বলে ৩১ রান করেছেন ভার্মা। ভারতের মিডল অর্ডার ব্যাটাররাও রানের দেখা পেয়েছেন। ইয়শতিকা ভাটিয়া করেছেন ২৯ বলে ৩৬ রান।

চারে নেমে হারমানপ্রীত করেছেন ২২ বলে ৩০ রান। তাছাড়া রিকা ঘোষের ব্যাট থেকে এসেছে ২৩ রান। বাংলাদেশের হয়ে ২৩ রানে ৩ উইকেট শিকার করেছেন রাবেয়া খান। তাছাড়া ১৩ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন মারুফা আক্তার।

 

একুশে সংবাদ/এস কে    

Link copied!