AB Bank
ঢাকা শনিবার, ১১ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্ট্যাম্প ভেঙে দিয়েছিলাম,আশা করি ওর মনে আছে: আকরাম


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৫৪ পিএম, ২৭ এপ্রিল, ২০২৪
স্ট্যাম্প ভেঙে দিয়েছিলাম,আশা করি ওর মনে আছে: আকরাম

বিশ্ব ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা বাঁহাতি পেসার ওয়াসিম আকরাম। প্রাক্তন এই পাকিস্তান ক্রিকেটার তাঁর সুইং,রিভার্স সুইং বোলিংয়ে বিশ্বের তাবড় তাবড় ব্যাটারদের রাতের ঘুম উড়িয়ে দিয়েছিলেন। জাতীয় দলের হয়ে ১৯৯২ সালে ওডিআই বিশ্বকাপও জিতেছেন তিনি।

শচিন টেন্ডুলকার,ব্রায়ান লারা,রিকি পন্টিংয়ের মতন প্রাক্তন তারকাদের বারবার রীতিমতো অস্বস্তিতে ফেলেছেন ওয়াসিম আকরাম। অবসর নেওয়ার পরে প্রথমে কোচিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন।‌ বর্তমানে কাজ করছেন ধারাভাষ্যকার ও বিশেষজ্ঞ হিসেবে। ইন্ডিয়ান প্রিমি লিগ অর্থাৎ আইপিএলেও তিনি কাজ করেছেন কোচিং স্টাফ হিসেবে। দীর্ঘদিন কলকাতা নাইট রাইডার্স দলের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। আর সেই সময়েই এক ট্রেনিং সেশনে বর্তমানে আইপিএলের এক ফ্র্যাঞ্চাইজির অধিনায়ককে বল করে তার স্ট্যাম্প নড়িয়ে দিয়েছিলেন তিনি।ওয়াসিম আক্রম জানিয়েছেন আশা করি সেই কথাটি ওই অধিনায়ক এখন ও ভোলেননি।

ওয়াসিম আকরাম যে অধিনায়কের কথা বলছেন তার নাম সঞ্জু স্যামসন। বর্তমানে তিনি আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসের অধিনায়ক। এই  মৌসুম রাজস্থান রয়্যালস তার নেতৃত্বে বেশ ভালো খেলছে।লিগ তালিকায় শীর্ষে রয়েছে তারা। এই সঞ্জু স্যামসনকেই কলকাতা নাইট রাইডার্সের নেটে একবার বোলিং করেছিলেন ওয়াসিম আকরাম। সেই স্মৃতিই এদিন রোমন্থন করলেন তিনি। জানালেন নেটে অনুশীলনের সময়ে কিভাবে তার বল খেলতে সমস্যায় পড়েছিলেন সঞ্জু স্যামসন। প্রসঙ্গত ২০১০ সালে কেকেআরের বোলিং কোচের দায়িত্ব নেন ওয়াসিম আকরাম। তিনি ২০১৬ সাল পর্যন্ত কেকেআরের বোলিং কোচের দায়িত্বে ছিলেন। এই সময়ে কেকেআর দুবার আইপিএলে চ্যাম্পিয়ন ও হয়েছিল। ২০১২ এবং ১৪ সালে তারা চ্যাম্পিয়ন হয়েছিল। সেই সময়ে দলের বোলিং কোচ ছিলেন তিনি।

ওয়াসিম আকরাম জানিয়েছেন আইপিএলে তিনি এখনো কেকেআরকেই সমর্থন করেন। কেকেআরে সাত বছর কাটিয়েছেন তিনি।আকরাম জানিয়েছেন সেই সময়ে স্কোয়াডে বোলার সংখ্যা কম থাকার কারণে নেটে তিনি প্রায় নিয়মিত বল করার সুযোগ পেতেন। সেই সময়ে ১৬ বছর বয়সী লাজুক সঞ্জু স্যামসনকে নেটে বল করেছিলেন ওয়াসিম আকরাম।

সেই সম্বন্ধে বলতে গিয়ে তিনি বলেন ‍‍` আমার যতদূর মনে পড়ছে এই ঘটনা(সঞ্জুকে আউটের ঘটনা) ঘটেছিল ২০১০ সালে। ২০১১ সালে কেকেআর তাদের জার্সির রঙ বদলে পার্পেল করে। প্রথমে ওরা কালো এবং সোনালি জার্সি পরে খেলত। আমার মনে আছে আইপিএলের আগে আমরা ক্যাম্পের আয়োজন করি। তবে এই ক্যাম্প আমরা ইডেনে আয়োজন করিনি। সঞ্জু স্যামসন ব্যাট করতে এসেছিল সেই সময়ে। খুব লাজুক মানুষ ছিল ও। খুব শান্ত ছেলে ছিল ও। ওর উইকেট কিপিং স্কিলস খুব ভালো ছিল। এরপর সেদিন‌ নেটেও ব্যাট করতে এসেছিল। আমি তখন বল হাতে তুলে নিই ওকে বোলিং করার জন্য। আশা করি সঞ্জু তোমার নিশ্চয় মনে রয়েছে। আমি বেশ কয়েকটা আউট সুইং বলে ওকে বিট করি। তৃতীয় বলটা আমি ইনসুইং এবং ওর স্ট্যাম্পস ছিটকে দিই।‍‍`

একুশে সংবাদ/এস কে  

Link copied!