AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বায়ার্নের সাথে আলোচনার বিষয়টি নিশ্চিত করেছেন রাংনিক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১৮ পিএম, ২৫ এপ্রিল, ২০২৪
বায়ার্নের সাথে আলোচনার বিষয়টি নিশ্চিত করেছেন রাংনিক

বায়ার্ন মিউনিখের কোচ হিসেবে নিয়োগের ব্যপারে ক্লাবের সাথে আলোচনার বিষয়টি নিশ্চিত করেছেন অস্ট্রিয়ান কোচ রাল্ফ রাংনিক। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই বস বলেছেন আমার সাথে তারা যোগাযোগ করেছে। কিন্তু এখনো এ ব্যপারে চূড়ান্ত কোন সিদ্ধান্ত হয়নি। তিনি এ ব্যপারে বায়ার্নকে কোন ধরনের সবুজ সঙ্কেত দেননি বলে স্বীকার করেছেন।

অস্ট্রিয়ান একটি অনলাইন আউটলেটে এ সম্পর্কে রাংনিক বলেছেন, ‘আমাকে এই বিষয়টি অস্টিয়ান এফএ’কেও জানাতে হয়েছে। আমার সাথে তাদের সম্পর্কটা বেশ ঘনিষ্ঠ। এখানে নির্ভরতার বিষয়টি মূখ্য।’ 

ফ্রেব্রুয়ারিতে পারষ্পরিক সমঝোতার ভিত্তিতে বর্তমান কোচ থমাস টাচেলের সাথে এ মৌসুমের পরে সম্পর্ক শেষ করার সিদ্ধান্ত নিয়েছে বায়ার্ন। এরপর থেকেই তারা নতুন কোচের সন্ধানে রয়েছে। 

জার্মানীর  স্থানীয়  গণমাধ্যমের দাবী বায়ার্ন বায়ার লেভারকুসেনের কোচ জাভি আলোনসোকে দলে ভেড়াতে চেয়েছিল। একইসাথে তারা জার্মান জাতীয় দলের কোচ জুলিয়ান নাগলসম্যানের দিকেও নজড় দিয়ছিল। কিন্তু উভয়ই তাদের বর্তমান পদে বহাল থাকার সিদ্ধান্ত জানালে বায়ার্নকে বিকল্প চিন্তা করতে হচ্ছে।

রাংনিক অবশ্য স্পষ্ট করে বলেননি তিনি বায়ার্নের চাকরির জন্য রাজী হবেন কিনা। এই মুহূর্তে ইউরোতে অস্ট্রিয়ার কোচ হিসেবে দায়িত্ব পালনকেই তিনি বেশী গুরুত্বপূর্ণ মনে করছেন।

এ সম্পর্কে সাবেক ইউনাইটেড বস বলেন, ‘আমরা এখন পুরোপুরি ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে মনোযোগ দিচ্ছি। এখানে আমি খুবই স্বাচ্ছন্দ্যবোধ করছি। এই সময়ে অন্য কোন ক্লাবের সাথে চুক্তির বিষয়ে কোন মন্তব্য করার কোন প্রশ্নই আসেনা। আমি এসব নিয়ে ভাবছি না।’

ভবিষ্যতে বায়ার্নের কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন কিনা এমন প্রশ্নের উত্তরে রাংনিক বলেছেন, তিনি যদি ভিন্ন কিছু চিন্তা করে থাকেন তবে সেটা প্রথমে অস্ট্রিয়ান এফএ’র সাথে আলোচনা করবেন। এ সম্পর্কে তিনি বলেন, ‘বায়ার্ন যদি আমাকে বলে আমরা তোমাকে চাই তবে আমি নিজেকেই নিজে প্রশ্ন করবো। এখানে অর্থ মূখ্য কোন বিষয় নয়। আমার কাছে পুরো বিষয়টি ভিন্ন। আমি কি ভিন্ন কিছুর স্বাদ নিতে চাচ্ছি কিনা। ওখানে গেলে আমি কি দলের উন্নতিতে সহযোগিতা করতে পারবো, দলকে সাফল্য এনে দিতে পারবো। এসব কিছুই আমি চিন্তা করবো।’

একজন কোচ ও একই সাথে স্পোর্টিং ডিরেক্টর হিসেবে সাম্প্রতিক সময়ে জার্মান ফুটবল ইতিহাসে নিজেকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন রাংনিক। ইউনাইটেডে তিনি মাত্র সাত মাস কাজ করেছেন। ৬৫ বছর বয়সী রাংনিক জার্মানীর বিভিন্ন ক্লাবে কাজ করেছেন যাদের মধ্যে অন্যতম হলো হ্যানোভার, শালকে, হফেনহেইম, আরবি লিপজিগ ও উলম। শেষের ক্লাবটিকে তিনি প্রথমবারের মত বুন্দেসলিগায় উন্নীত করেছিলেন।
 

একুশে সংবাদ/এস কে   

Link copied!