AB Bank
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারত-পাকিস্তানের টেস্ট সিরিজ চান রোহিত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৭ পিএম, ২০ এপ্রিল, ২০২৪
ভারত-পাকিস্তানের টেস্ট সিরিজ চান রোহিত

ভারত-পাকিস্তানের মধ্যে টেস্ট সিরিজ খেলার আগ্রহ প্রকাশ করেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। তার মতে, বিশ্ব ক্রিকেটের দুই চির প্রতিদন্ধি মধ্যে টেস্ট সিরিজ হলে অসাধারন ব্যাপার হবে।রাজনৈতিক বৈরিতার কারনে দীর্ঘদিন ধরেই দ্বিপাক্ষীক সিরিজ খেলছে না ভারত ও পাকিস্তান। ২০০৭ সালে সর্বশেষ টেস্ট ম্যাচে মুখোমুখি হয়েছে দু’দল। সাদা বলের ফরম্যাটে একে অপরের বিপক্ষে আইসিসি বা এশিয়া কাপের মত টুর্নামেন্টে মুখোমুখি হয় ভারত ও পাকিস্তান। দু’দলের ঐ ম্যাচগুলোও হয় নিরপেক্ষ ভেন্যুতে।

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক এডাম গিলক্রিস্ট এবং ইংল্যান্ডের মাইকেল ভনের সাথে ইউটিউবে চ্যাট শোতে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষীক সিরিজ নিয়ে নিজের আগ্রহের কথা প্রকাশ করেন রোহিত।

ভারত-পাকিস্তানের মধ্যকার  লংগার ভার্সনের ম্যাচ  টেস্ট ক্রিকেটের জন্য সহায়ক হবে কিনা, ভনের এমন প্রশ্নের উত্তরে রোহিত বলেন, ‘আমি পুরোপুরিভাবে তা বিশ্বাস করি।’

৩৬ বছর বয়সী রোহিত বলেন, ‘পাকিস্তান ভালো এবং প্রতিদন্ধিতাপূর্ণ দল। দুর্দান্ত বোলিং লাইন আপ আছে তাদের। বিশেষ করে নিরপেক্ষ ভেন্যুতে খেলা হলে, অসাধারন হবে।’

তিনি আরও বলেন, ‘আমি খেলতে পছন্দ করবো। দু’দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। তাই কেন সিরিজ হবে না?’

নিরপেক্ষ ভেন্যুতে ভারত-পাকিস্তানের মধ্যে সিরিজ আয়োজনের জন্য আগ্রহ প্রকাশ করেছিলো ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

২০১২ সাল থেকে কোন দ্বিপাক্ষিক সিরিজে একে অপরের মুখোমুখি হয়নি ভারত-পাকিস্তান।

গেল বছর এশিয়া কাপের ম্যাচ খেলতে পাকিস্তানের যেতে ভারত অস্বীকৃতি জানালে, তাদের ম্যাচগুলো শ্রীলংকার মাটিতে অনুষ্ঠিত হয়। তবে একই বছরের অক্টোবরে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে ঠিকই অংশ নিয়েছিলো পাকিস্তান। বিশ্বকাপের ঐ ম্যাচটিই দু’দলের সর্বশেষ লড়াই।

একুশে সংবাদ/এস কে  

Link copied!