AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:৪৫ পিএম, ১৮ এপ্রিল, ২০২৪
১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী

টানা ১১ জয় দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) প্রথম পর্ব শেষ করলো আবাহনী লিমিটেড। আজ লিগের প্রথম পর্বে নিজেদের ১১তম ও শেষ ম্যাচে আবাহনী ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। এবারের ডিপিএলে তৃতীয়বারের মত কোন দল ১০ উইকেটে ম্যাচ জয়ের নজির সৃষ্টি করলো।  

এই জয়ে লিগের প্রথম পর্বে ১১ ম্যাচের সবগুলোতে জিতে পূর্ণ ২২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে সুপার লিগে খেলবে আবাহনী। প্রথম পর্বে পূর্ণ পয়েন্ট পাওয়ায়, শক্ত অবস্থানে থেকে সুপার লিগে খেলতে নামবে আবাহনী। ছয় দলের সুপার লিগে নিকটতম প্রতিদ্বন্দির  চেয়ে ছয় পয়েন্টে এগিয়ে শীর্ষে আবাহনী।

এই পর্যন্ত ১১ ম্যাচে ৮ জয় নিয়ে সুপার লিগে খেলবে শেখ জামাল এবং শাইনপুকুর ক্রিকেট ক্লাব। আগামীকাল নিজেদের শেষ ম্যাচে জিততে পারলে আট জয় নিয়ে সুপার লিগে খেলবে মোহামেডানও।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে আবাহনী বোলারদের তোপে ২২ দশমিক ৪ ওভারে মাত্র ৮৮ রানে অলআউট হয় শেখ জামাল। দলের পক্ষে ওপেনার সৈকত আলী ২৩ ও ইয়াসির আলি চৌধুরি ১৭ রান করেন।

৩৫ রানে ৪ উইকেট নিয়ে আবাহনীর বড় জয়ে মুখ্য ভূমিকা রাখেন পেসার শরিফুল ইসলাম। এছাড়া আরেক পেসার তাসকিন আহমেদ ১৬ রানে ২টি এবং বাঁ-হাতি স্পিনার তানভীর ইসলাম ৭ রানে ২ উইকেট নেন।

৮৯ রানের সহজ টার্গেটে খেলতে নেমে ১০ দশমিক ২ ওভারে আবাহনীর জয় নিশ্চিত করেন দুই ওপোনর নাইম শেখ ও এনামুল হক বিজয়। ৪০ বলে ৮টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৫৩ রান করেন নাইম। আরেক ওপেনার বিজয়  ৩টি করে চার-ছক্কায় ২২ বলে অপরাজিত ৩৭ রান করেন।

অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়াই খেলতে হচ্ছে শেখ জামালকে। বর্তমানে সপরিবারে যুক্তরাষ্ট্রে আছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে দেশে ফিরবেন সাকিব।

 

একুশে সংবাদ/এস কে
 

Link copied!