AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জামিন না পেয়ে জ্ঞান হারালেন অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:২৮ পিএম, ১৬ এপ্রিল, ২০২৪
জামিন না পেয়ে জ্ঞান হারালেন অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার

জামিন না পেয়ে কোর্টের মধ্যেই এবার অজ্ঞান হয়ে পড়লেন প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার মাইকেল স্লেটার। সম্প্রতি পুলিশ গ্রেফতার করেছে অস্ট্রেলিয়ার এই প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকারকে। তাঁর বিরুদ্ধে একাধিক গুরুতর অভিযোগ রয়েছে। গার্হস্থ্য হিংসার মামলায় মূলত তাঁকে গ্রেফতার করা হয়। যদিও তাঁর বিরুদ্ধে ১২টি গুরুতর অভিযোগ আনা হয়েছে, যার মধ্যে রয়েছে শারীরিক নির্যাতন, শ্বাসরোধ করার চেষ্টার মতো গুরুতর অভিযোগ।   

গতবছরের ৫ ডিসেম্বর থেকে চলতি বছরের এপ্রিল মাসের ১২ তারিখ পর্যন্ত লাগাতার অত্যাচার করার অভিযোগ উঠেছে মাইকেল স্লেটারের বিরুদ্ধে। আদালতে জামিনের আবেদন করলেও তা খারিজ হয়ে যায়। এরপরই আদালত চত্বরেই অসুস্থ হয়ে পড়েন দেশের হয়ে ৪২টি একদিনের ম্যাচ ও ৭৪টি টেস্ট ম্যাচ খেলা এই প্রাক্তন ক্রিকেটার।

গত শুক্রবার গার্হস্থ হিংসার ঘটনায় স্লেটারকে গ্রেফতার করা হয়। এরপর থেকে পুলিশের হেফাজতেই রাখা হয়েছে এই অস্ট্রেলিয়ানকে। ৯০-এর দশকের মাঝামাঝি থেকে অন্যতম প্রতিভাবান ক্রিকেটার হিসেবে পরিচিত স্লেটার খেলেছেন ২০০১ সাল পর্যন্ত। ২০০৪ থেকে করছেন ধারাভাষ্য। মাঠের বাইরে তাঁর এমন কীর্তির কথা অনেকেই জানতেন না। সম্প্রতি তার বিরুদ্ধে অভিযোগের পর তদন্তে নেমে দেখা গেছে এক মহিলাকে প্রায় ৩০০বার অবমাননাকর ও কুরুচিকর মন্তব্য লিখে টেক্সট করেছেন স্লেটার। আদালতে তার জামিনের আবেদন খারিজ হতেই মাটিতে লুটিয়ে পড়েন এই প্রাক্তন ক্রিকেটার। আদালতের বিচারকের রায় শোনার পর মাথায় হাত দিয়ে কিছুক্ষণ দাঁড়িয়েছিলেন। এরপরই হঠাৎ সংজ্ঞা হারান মাইকেল স্লেটার। সংশোধনাগারের কর্মিদের সঙ্গে ফের লকআপে যেতে হবে শুনেই তিনি অসুস্থ হয়ে পড়েন।

মহিলাকে কুমন্তব্য লিখে টেক্সট পাঠানো ছাড়াও মাইকেল স্লেটারের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। যার মধ্যে অন্যতম মারধর ও শ্বাসরোধের চেষ্টা। এরমধ্যে মার্চ মাসের ১০ তারিখ থেকে ১১ তারিখের মধ্যে এক মহিলাকে প্রায় ২০০টি টেক্সট মেসেজ করেন স্লেটার, যেখানে একাধিকবার তিনি গালিগালাজ করেন তাঁকে। এপ্রিলের ১০ তারিখে আরও প্রায় ১০০টি টেক্সট করেন স্লেটার। এছাড়াও সেই মহিলা দাবি করেছে সিসিটিভির দ্বারা তাঁর ওপর নাকি নজরদারি চালাতেন মাইকেল স্লেটার।

আদালতে মাইকেল স্লেটারের চিকিৎসকের এক প্রেসক্রিপশন দেখিয়ে দাবি করা হয়, মানসিক অবসাদে ভুগছেন তিনি। মাইকেলের মানসিক সমস্যা রয়েছে। মাঝে মধ্যেই বেপরোয়া হয়ে আক্রমণাত্মক হয়ে ওঠেন তিনি। গত সপ্তাহেই সেই মনোরোগ চিকিৎসকের কাছে যাওয়ার কথা ছিল তাঁর। যদিও সিসিটিভি ফুটেজ প্রকাশ করে পুলিশ দাবি করেছে তাকে জামিন দিলেন এমন ঘটনা পুনরায় ঘটাতে পারেন স্লেটার। মহিলার বাড়ির সিসিটিভি ফুটেজে দেখা গেছে দরজা ভেঙে ঢোকার চেষ্টা করছেন অজি ক্রিকেটের প্রাক্তন মুখ। আপাতত তাঁকে তাই শ্রীঘরেই বন্দী থাকতে হচ্ছে।

 

একুশে সংবাদ/এস কে

Link copied!