AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যে বলে ব্যাট ভাঙল, সেই বলেই ক্যাচ আউট হলেন আফ্রিদি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৩২ পিএম, ৮ এপ্রিল, ২০২৪
যে বলে ব্যাট ভাঙল, সেই বলেই ক্যাচ আউট হলেন আফ্রিদি

ক্রিকেট ম্যাচ চলাকালীন ব্যাটসম্যানের ব্যাট ফেটে যাওয়া বা ব্যাটারের ব্যাট ভেঙে যাওয়ার ঘটনা নতুন কিছু নয়। কিন্তু আপনি কি কখনও কোনও ব্যাটারকে দেখেছেন যার ব্যাটও ভেঙে গিয়েছে এবং সেই বলে সেই ব্য়াটার আউটও হয়ে গিয়েছে। অর্থাৎ ব্যাট ভেঙে সেই বলে কোনও ব্যাটারকে কি আউট হতে দেখেছেন?

এমনটাই ঘটেছে ইউরোপীয় ক্রিকেটে। ইউরোপীয় ক্রিকেটের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও শেয়ার করা হয়েছে, যেখানে এই ঘটনাটি লক্ষ্য করা যাচ্ছে। এই ঘটনার ভিডিওটি বেশ ভাইরাল হচ্ছে। 

আসলে ওয়েস্টন শিল্ড টি-২০ টুর্নামেন্টের সময় এই ঘটনাটি ঘটেছিল। যে ব্যাটারের সঙ্গে এটি ঘটেছিল তাঁর নাম শাহিদ আফ্রিদি। এখানে যে শাহিদ আফ্রিদির কথা বলা হচ্ছে তাঁর নাগরিকত্ব পাকিস্তানের নয়, জার্মানির। আসলে, একই নামের কারণে, এই ভিডিওটি আরও ভাইরাল হচ্ছে। এই ভিডিওতে আউট হওয়া ব্যাটসম্যানের নাম শাহিদ আফ্রিদি। তবে তিনি পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি নন। এই ক্রিকেটারকে ইউরোপীয় ক্রিকেটে দেখা যায়।

ওয়েস্টন শিল্ড টি-১০এ, ৬ এপ্রিল টিম ইউরোপ এবং ব্রিটিশ ও আইরিশ দলের মধ্যে একটি ম্যাচ খেলা হয়েছিল। যেখানে ব্রিটিশ ও আইরিশ দল ৯৩ রানে জয়লাভ করে। ব্রিটিশ ও আইরিশরা ১০ ওভারে তিন উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২৩৪ রান তোলে। যেখানে ড্যান লিংকন নামে এক ব্যাটসম্যান ২৮ বলে ১১১ রান করেন। এই ব্যাটসম্যান সাতটি চার ও ১৩টি ছক্কা মেরেছেন এবং ৩৯৬.৪৩ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন। শাহিদ আফ্রিদি বোলিং করতে গিয়ে বাজেভাবে পরাজিত হন এবং তিনি দুই ওভারে ৫০ রান দেন।

শাহিদ আফ্রিদিকে তিন নম্বরে ব্যাট করতে পাঠানো হয় এবং তিনি প্রথম চার বলে ১৪ রান করেন, যার মধ্যে দুটি ছক্কা ছিল। পঞ্চম বলে এমন একটি শট খেলেন যে সেই শট খেলার সময়ে তাঁর ব্যাট ভেঙে যায়। তবে ব্যাট ভাঙার পরে বলটি ব্যাটে লেগে চলে যায় বোলারের হাতে। এভাবে শাহিদ আফ্রিদি ক্যাচ আউটও হয়ে যান। টিম ইউরোপ ১০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৪১ রান করতে পারে। তবে সব কিছুকেই ছাপিয়ে যায় শাহিদ আফ্রিদির ব্যাট ভাঙার ও ও সেই বলে ক্য়াচ হওয়ার ছবি। সকলেই বলছেন এভাবেও কি কেউ কখনও আউট হয়!

একুশে সংবাদ/এস কে

Link copied!