AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোঞ্জাকে উড়িয়ে দিলো নাপোলি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫৭ পিএম, ৮ এপ্রিল, ২০২৪
মোঞ্জাকে উড়িয়ে দিলো নাপোলি

ইউ-পাওয়ার স্টেডিয়ামে ৯ মিনিটে মিলান ডুরিচের গোলে এগিয়ে যায় স্বাগতিক মোঞ্জা। প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থাকা বর্তমান চ্যাম্পিয়ন নাপোলিকে শেষ পর্যন্ত কোন অঘনের শিকার হতে দেননি ভিক্টর ওশিমেন, মাত্তেও পলিটানো ও পিটর জিলেনস্কি। আরেন্দ্র কোলপানির ডিফ্লেটকেড শট মোঞ্জাকে ম্যাচে ফিরিয়ে আনার ইঙ্গিত দিলেও শেষ পর্যন্ত তা সান্তনা হয়েই থেকেছে। ৫৫ মিনিটে ওশিমেনের গোলে সমতায় ফিরে নাপোলি। এরপর ৫৭ মিনিটে সফরকারীদের এগিয়ে দেন পলিটোনো। ৬১ মিনিটে জিলেনস্কির গোলে নাপোলি জয়ের সুবাতাস পেতে থাকে। অক্টোবরের পর এটাই জিলেনস্কির প্রথম গোল। কিন্তু কয়েক সেকেন্ডের মধ্যে কোলপানির গোলে মোঞ্জা লড়াইয়ে ফিরে আসে। ৬৯ মিনিটে গিয়কোমো রাসপাডোরির গোলে নাপোলির সপ্তম জয় নিশ্চিত হয়।

ম্যাচ শেষে পলিটানো বলেছেন, ‘আজ আমরা নিজেদের যোগ্যতার সত্যিকারের প্রমান দিয়েছি। আমাদের নিজেদের মধ্যে এই বিশ্বাস আনতে হবে যে আমরা ভাল দল। দ্বিতীয়ার্ধের প্রথম ১৫ মিনিট আমরা যেভাবে খেলেছি সেভাবেই প্রতি ম্যাচে খেলতে চাই। এবারের মৌসুমে আমাদের ধারাবাহিকতার অভাব ছিল। আমরা একটি ভাল দল, এটার প্রমান বারবার দিতে হবে। আমাদের প্রত্যেককেই অতিরিক্ত কিছু দিতে হবে। কারন মৌসুম শেষ হতে আর মাত্র সাত ম্যাচ বাকি আছে। এখনো বেশ কিছু পয়েন্ট পাওয়া বাকি।’

ফ্রান্সেসকো কালজোনার দল এবার ইন্টার মিলানের কাছে তাদের লিগ শিরোপা ট্রফি দিয়ে যাচ্ছে, এতে কোন সন্দেহ নেই। শীর্ষ চারের সর্বশেষ অবস্থানে থাকা বোলোনিয়ার থেকে ১০ পয়েন্ট পিছিয়ে এই মুহূর্তে নাপোলি টেবিলের সপ্তম স্থানে রয়েছে। যদিও এখনো সুযোগ আছে পঞ্চম স্থানে থেকে লিগ শেষ করার। আর সেটা করতে পারলে আগামী বছর বড় পরিসরে চ্যাম্পিয়ন্স লিগ আসরে হয়তো পঞ্চম দলটিও সরাসরি খেলার যোগ্যতা অর্জিত হবে।

স্থানীয় ল্যাজিওকে দুই বছরের মধ্যে প্রথমবারের মত ১-০ গোলে পরাজিত করে রোমা পঞ্চম স্থানে থাকা বোলোনিয়ার থেকে পয়েন্টের ব্যবধান তিন’এ নামিয়ে এনেছে। 

নাপোলির থেকে দুই পয়েন্ট এগিয়ে ষষ্ঠ স্থানে থাকা আটালান্টা বিস্ময়কর ভাবে ২-১ ব্যবধানে  কালিয়ারির কাছে হেরে গেছে। রেলিগেশন জোনের ঠিক উপরে থাকা ভেরোনা টেবিলের মধ্যম অবস্থানের দল জেনোয়ার কাছে ২-১ গোলে পরাজিত হয়েছে।

 

একুশে সংবাদ/এস কে


 

Link copied!