AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রথম সপ্তাহেই আইপিএলে রেকর্ড ভিউয়ারশিপ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৪৫ পিএম, ৬ এপ্রিল, ২০২৪
প্রথম সপ্তাহেই আইপিএলে রেকর্ড ভিউয়ারশিপ

আইপিএলে রেকর্ড ভিউয়ারশিপ প্রথম সপ্তাহেই। বৃহস্পতিবার বার্ক অর্থাৎ ব্রডকাস্টিং অডিয়েন্স রিসার্চ কাউন্সিলের দেওয়া রিপোর্ট অনুসারে অন্যান্য সব বছরকে পিছনে ফেলেছে চলতি আইপিএল, তাও প্রথম সপ্তাহেই।

প্রথম দশ ম্যাচেই রেকর্ড ৩৫ কোটি ভিউয়ারশিপ এসেছে, যা পিছনে ফেলেছে করোনা কালের আইপিএলকে। সেই সময় লকডাউন থাকার জন্য সকলেই বাড়িতে ছিলেন। ফলে ঘরে বসে খেলা দেখাটা স্বাভাবিক ব্যাপার ছিল। কিন্তু এবারের আইপিএলে অন্যান্য সব বছরের ভিউয়ারশিপকে পিছনে ফেলে দিয়েছে।

বিশেষ করে প্রথম ম্যাচই সাড়া ফেলে দিয়েছে। এবারের আইপিএলের প্রথম ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস এবং বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মুখোমুখি হয়েছিল। আর সেই ম্যাচেই ভিউয়ারশিপ রেটিং ছিল ১৬.৮ কোটি। ২২ মার্চের ওপেনিং ম্যাচের ওয়াচ টাইম ছিল ১২৭৬ কোটি মিনিট। যা এর আগে আইপিএলের কোনও উদ্বোধনী ম্যাচেই হয়নি। এবারে ১০টি ভাষায় সম্প্রচার হচ্ছে আইপিএল। তার মধ্যে প্রতিবন্ধিদের জন্যেও রয়েছে বিশেষ সুবিধা। এভাবেই আইপিএলকে সকলের কাছে পৌঁছে দিয়েছে সম্প্রচারকারি সংস্থা। সেই সঙ্গে ম্যাচে খেলতে নামা তারকাদের আকর্ষণ তো আছেই।

গতবার যেখানে শেষ করেছিল, এবার সেখান থেকেই শুরু করেছে ডিসনি স্টার গ্রুপ। মোট ওয়াচ টাইম প্রথম সপ্তাহেই ছুঁয়েছে ৮০২৮ কোটি মিনিট। গতবারের থেকে ২০ শতাংশ বেশি। সংস্থার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, এবারে আইপিএলের ম্যাচে সমর্থকদের আকর্ষণ করার জন্য নিত্য নতুন পদ্ধতিও অবলম্বন করেছেন তারা। যাতে সমর্থকদের আইপিএলের প্রতি জৌলুশ এবং ঝোঁক বাড়ে।

বিশ্বকাপ যেমন ক্রিকেটের সেরা কে সেটা যাচাই করার জন্য হয়, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগগুলি কিন্তু গোটা বিশ্ব জুড়ে হয় একটু অন্য কারণে। প্রথমত সমর্থকদের আকর্ষণের জন্য। আর দ্বিতীয়ত রোজগারের জন্য। আর এই দুই দিক থেকেই বাকি দেশের অন্যান্য লিগগুলির থেকে অনেকটাই এগিয়ে রয়েছে আইপিএল। সেটার প্রমাণ মিলেছে আইপিএলের প্রথম সপ্তাহেই।

এবারের আইপিএলের শুরুটা যেমন হয়েছে, শেষটাও তেমন হবে আশা করছে সম্প্রচারকারি সংস্থা। এখনও রোহিত, বিরাটরা নিজেদের চেনা ছন্দে প্রবেশ করেননি। তাদের দলও এখনও জয়ের ধারাবাহিকতায় নেই। ব্যাট হাতে খুব বেশি সুযোগ পাননি মহেন্দ্র সিং ধোনি। লিগ যত গড়াবে, ততই ভারতীয় তারকাদের পারফরমেন্স গ্রাফও যদি উন্নতি হতে থাকে, তাহলে আরও বেশি সংখ্যাক দর্শক যে টিভির পর্দায় চোখ রাখবেন, সেকথা বলাই বাহুল্য।

একুশে সংবাদ/এস কে

Link copied!