AB Bank
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাকিস্তানের ক্যাম্পে যোগ দেওয়ায় ৫ বছরের জন্য নিষিদ্ধ উসমান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:২২ পিএম, ৬ এপ্রিল, ২০২৪
পাকিস্তানের ক্যাম্পে যোগ দেওয়ায় ৫ বছরের জন্য নিষিদ্ধ উসমান

পাকিস্তান ক্রিকেট দলের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিয়ে বোর্ডের সাথে চুক্তি ভঙ্গ করায় ব্যাটার উসমান খানকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করেছে সংযুক্ত আরব আমিরাত ক্রিকেট বোর্ড (ইসিবি)। এরফলে ২০২৯ সাল পর্যন্ত ইসিবির আয়োজিত কোন টুর্নামেন্টে খেলতে পারবেন না পাকিস্তানী  বংশোদ্ভূত আমিরাতের ক্রিকেটার উসমান।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য সম্প্রতি পাকিস্তান ক্রিকেট দলের প্রস্তুতি ক্যাম্পে ডাক পান উসমান। গত ২৬ মার্চ থেকে শুরু হওয়া সেই ক্যাম্পে যোগও দেন তিনি। এতে উসমান চুক্তি ভঙ্গ করেছেন কি-না, সেজন্য তদন্ত শুরু করে ইসিবি।

তদন্ত শেষে এক বিবৃতিতে ইসিবি জানিয়েছে, ‘বোর্ডের নিয়ম ভঙ্গ করার কারনে তাকে নিষিদ্ধের সিদ্বান্ত নেওয়া হয়েছে।’

ইসিবি আরও জানায়, ‘সংযুক্ত আরব আমিরাত দলের হয়ে খেলার বিষয়ে ইসিবিকে মিথ্যা বলেছে উসমান। ইসিবির সব ধরণের সুযোগ-সুবিধা নিয়েছে সে। এটি পরিস্কার, ইসিবির হয়ে সে আর খেলতে চায় না বা খেলার যোগ্যতা অর্জনে যা অনুসরণ করতে হবে, তা করতে চায় না।’

পাকিস্তান দলের ক্যাম্পে যোগ দেওয়ার পর ইএসপিএনক্রিকইনফোর সাথে আলাপে উসমান বলেছিলেন, বোর্ডের সাথে কোন চুক্তি ভঙ্গ করেননি। তিনি জানান, চুক্তিতে ৩০ দিনের নোটিশ পিরিয়ড আছে।

সংযুক্ত আরব আমিরাতের হয়ে আন্তর্জাতিক অঙ্গনে খেলার লক্ষ্য ছিলো পাকিস্তানের করাচিতে জন্ম নেওয়া উসমানের। এজন্য পাকিস্তান ছেড়ে আরব আমিরাতে পাড়ি জমান তিনি। কিন্তু ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিয়মনুসারে, কোন দেশের জাতীয় দলের হয়ে খেলতে তিন বছর সেখানে থাকতে হবে। আগামী বছরের তিন বছর পূর্ণ হবার পর জুন থেকেই আরব আমিরাতের হয়ে খেলার যোগ্যতা অর্জন করতেন তিনি। ইতোমধ্যে আরব আমিরাতের স্থানীয় খেলোয়াড় হিসেবে আবু ধাবি টি-টেন ও আইএল টি-টোয়েন্টিতে এবং বিদেশি খেলোয়াড় হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ও পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) অংশ নিয়েছেন উসমান।

একুশে সংবাদ/এস কে

Link copied!