AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খোয়ালো বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:০৫ পিএম, ২ এপ্রিল, ২০২৪
অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খোয়ালো বাংলাদেশ

দ্বিতীয় টি-টোয়েন্টিতে সিরিজ বাঁচানোর ম্যাচে খেলতে নেমেই হ্যাটট্রিকের কীর্তি গড়েন বাংলাদেশের ফারিহা ইসলাম তৃষ্ণা। তার দুর্দান্ত বোলিংয়ের পরও ১৬১ রানের বড় পুঁজি গড়ে সফরকারী অস্ট্রেলিয়া। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৩ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস।  

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-২০তে প্রথমবার খেলতে নেমেই হ্যাটট্রিকের কীর্তি গড়েন ফারিহা ইসলাম তৃষ্ণা। তার দুর্দান্ত বোলিংয়ের পরও ১৬১ রানের বড় পুঁজি গড়ে সফরকারী অস্ট্রেলিয়া। জবাবে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১০৩ রানে থামে বাংলাদেশের ইনিংস।

দ্বিতীয় টি-২০তে ৫৮ রানের জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল এলিসা হিলির দল। এর আগে ওয়ানডেতেও বাংলাদেশকে হোয়াইটওয়াশের স্বাদ দিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা।মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলায় টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন অজি অধিনায়ক অ্যালিসা হিলি। গ্রেস হ্যারিস আর জর্জিয়া ওয়্যারহ্যামের ব্যাটে ভর করে ১৬১ রানের পুঁজি গড়ে সফরকারীরা। মিরপুরে নারী ক্রিকেটে এটিই টি-২০র সর্বোচ্চ সংগ্রহ।

লক্ষ্য তাড়া করতে মাঠে নেমে দিলারা আক্তার ভালো শুরু এনে দিয়েছিলেন। মুরশিদা খাতুন উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরলে ভাঙে ৩৪ রানের উদ্বোধনী জুটি। যদিও মুরশিদার আউট নিয়ে বিতর্ক আছে।ব্যাটে বল লেগেছিল কি না সেটি পরিস্কার বোঝা যায়নি। আম্পায়ার কিছুটা সময় নিয়ে আঙুল উঁচিয়ে ধরেন। আউটের সিদ্ধান্ত না মেনে হতাশা প্রকাশ করে বেরিয়ে যান মুরশিদা। এরপর আরও কিছুটা ক্লোজ সিদ্ধান্ত বাংলাদেশের বিপক্ষে যায়।

স্টাম্পিং হয়ে ফেরেন সোবহানা মুস্তারি। দুই উইকেট হারানোর পর দলের হাল ধরতে ব্যর্থ হন অধিনায়ক জ্যোতিও। আগের ম্যাচে ফিফটি করা এই উইকেটকিপার ব্যাটার তুলে মারতে গিয়ে মিড অনে ধরা পড়েন।অন্য প্রান্তের সতীর্থদের একের পর এক হারিয়ে খেই হারালেন দারুণ শুরু করা দিলারা। ওয়েরহামের বলে বোল্ড হয়ে ফেরেন ২৫ বলে ২৭ করে। দলীয় পঞ্চাশের আগে চার উইকেট হারিয়ে বাংলাদেশ তখন ধুঁকছে।

স্বর্ণা আক্তার ও ফাহিমা খাতুন কিছুক্ষণ চেষ্টা চালিয়েছিলেন। তবে তাদের ২৮ বলে ৩০ রানের জুটি হারের ব্যবধান কমিয়েছে কেবল। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন অ্যাশলে গার্ডনার ও সোফি।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটিং অর্ডারে কিছুটা বদল আনেন অজি অধিনায়ক অ্যালিসা হিলি। সাধারণত নিজে ওপেনার হলেও আজ শুরুতে আসেননি তিনি। ফিবি লিচফিল্ডের সঙ্গে পাঠিয়েছিলেন গ্রেস হ্যারিসকে।

আর সেটা কাজেও লেগেছে দারুণভাবে। লিচফিল্ড ব্যর্থ হলেও হ্যারিস ঠিকই রান পেয়েছেন। ৪৭ রান করে অজি ইনিংসের ভিত গড়ে দিয়েছিলেন। তাকে দারুণ সঙ্গ দিয়েছেন ৫৭ রান করা জর্জিয়া ওয়্যারহ্যম।

এ দুজনের পর তাহিলা ম্যাকগ্রা ১৯ বলে ১৯ ও এলিস পেরি ২২ বলে করেন ২৯। শেষ ওভারে অস্ট্রেলিয়া ইনিংসের শেষ তিন বলে উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিকের কীর্তি গড়েন ফারিহা তৃষ্ণা। একে একে ফেরালেন এলিস পেরি, সোফি মলিনিউ ও বেথ মুনিকে।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!