AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এভারটনের লোকসান প্রায় ৮৯.১ মিলিয়ন পাউন্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৪৭ পিএম, ২ এপ্রিল, ২০২৪
এভারটনের লোকসান প্রায় ৮৯.১ মিলিয়ন পাউন্ড

২০২২-২৩ মৌসুমে এভারটনের প্রায় ৮৯.১ মিলিয়ণ পাউন্ড আর্থিক ক্ষতি হয়েছে বলে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে।এনিয়ে টফিসরা টানা ষষ্ঠ বছরে ক্ষতির মুখে পড়লো। ২০২১-২২ সালে ৪৪.৭ মিলিয়ন পাউন্ড ক্ষতির তুলনায়  এবার তার পরিমান প্রায় দ্বিগুন বেড়েছে। এর আগে  ২০২১-২২ মৌসুমে প্রিমিয়ার লিগের তিন বছরের ফিনান্সিয়াল আইন ভঙ্গের দায়ে এভারটনের ১০ পয়েন্ট কেটে নেয়া হয়েছিল। পরবর্তীতে আপিলের প্রেক্ষিতে তা কমিয়ে ছয় পয়েন্টে আনা হয়। ২০২২-২৩ মৌসুমেও দ্বিতীয় সম্ভাব্য শাস্তির মুখে পড়তে যাচ্ছে ঐতিহ্যবাহী ক্লাবটি। 

প্রিমিয়ার লিগের লাভ ও স্থায়ীত্ব (পিএসআর) আইনের অধীনে তিন মৌসুম সময়ের মধ্যে একটি ক্লাব সর্বোচ্চ ১০৫ মিলিয়ন পাউন্ড ক্ষতি করতে পারবে। অর্থাৎ প্রতি মৌসুমে গড়ে এর পরিমান ৩৫ মিলিয়ন পাউন্ড। এর ব্যত্যয় হলেই শাস্তি নিশ্চিত। এর মধ্যে রয়েছে অবকাঠামোগত বিনিয়োগ। পিএসআর ক্ষতির মুখে পড়লেও যুব ও নারী দলগুলোর জন্য ব্যয় কমিয়ে আনার নিয়ম রয়েছে।

নভেম্বরে প্রিমিয়ার লিগের স্বাধীন কমিশনের রিপোর্ট অনুযায়ী দেখা গেছে ২০২১-২২ মৌসুমে পিএসআর ক্ষতি হয়েছে ১২৪.৫ মিলিয়ন পাউন্ড। দ্বিতীয় অভিযোগে এখনো দোষী সাব্যস্ত হয়নি এভারটন। গত সপ্তাহে স্বাধীন কমিশনের শুনানী অনুষ্ঠিত হয়েছে। আগামী ৮ এপ্রিল এ ব্যপারে একটি সিদ্ধান্ত জানা যেতে পারে।

২০২২-২৩ মৌসুমে মার্সিসাইড ক্লাবটি ১৭তম স্থানে থেকে লিগ শেষ করেছিল। শেষ দিন বোর্নমাউথকে হারিয়ে কোনমতে তারা রেলিগেশন এড়িয়েছিল। এবারের আসরে তারা বর্তমান ১৬তম স্থানে রয়েছে। তলানির তিন দল থেকে তিন পয়েন্ট দুরে রয়েছে এভারটন। হাতে রয়েছে আর মাত্র ৯ ম্যাচ। 

একুশে সংবাদ/এস কে


 

Link copied!