AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম যেভাবে কাজে লাগাচ্ছেন ধোনি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৩২ পিএম, ২৮ মার্চ, ২০২৪
ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম যেভাবে কাজে লাগাচ্ছেন ধোনি

গত বছর থেকে আইপিএলে চালু হয়েছে ‘ইমপ্যাক্ট প্লেয়ারের’ নিয়ম। এর ফলে কোনও দল ম্যাচ শুরুর আগে পাঁচ জন পরিবর্ত ক্রিকেটারের নাম জানাতে পারে। ম্যাচের যে কোনও সময় প্রথম একাদশে থাকা কোনও ক্রিকেটারের বদলে পরিবর্তের তালিকা থেকে কাউকে নামানো যায়। সেই নিয়মের সুবিধা কাজে লাগিয়েই ব্যাটিং অর্ডারে নিজেকে এত নীচে নামিয়ে এনেছেন মহেন্দ্র সিংহ ধোনি। ব্যাখ্যা করলেন তাঁরই প্রাক্তন সতীর্থ মাইক হাসি।

মঙ্গলবার গুজরাতের বিরুদ্ধে চেন্নাই দুশোর উপর রান তুলেছিল। সেই ম্যাচে চেন্নাইয়ের ৬টি উইকেট পড়ে গেলেও ব্যাট করতে নামেননি ধোনি। সেই সিদ্ধান্তের ব্যাখ্যা করতে গিয়ে হাসি বলেন, “নিশ্চয়ই কোচ স্টিফেন ফ্লেমিংয়ের নির্দেশেই ওরা এ কাজ করেছে। ম্যাচটা আরও বেশি দূর টানার ইচ্ছে ছিল ওদের। ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মের কারণে ওদের ব্যাটিং অর্ডার আরও লম্বা হয়েছে। ধোনি আট নম্বরে নামছে, যা কোনও দিন ভাবাই যেত না। অনুশীলনে ওকে দেখে ভালই লেগেছে।”

নতুন নিয়মের কারণেই চেন্নাইয়ের খেলায় শুরু থেকে এত বেশি আক্রমণ বলে মনে করেন ধোনি। বলেছেন, “ব্যাটিং অর্ডার লম্বা হওয়ার কারণে ওরা শুরু থেকে চালিয়ে খেলতে পারে। কোচ এবং অধিনায়কের সমর্থনও ওদের সঙ্গে রয়েছে। মারতে গিয়ে যদি আউটও হয় তাতেও পরোয়া নেই। ওদের কেউ সমালোচনা করবে। চেন্নাই এ ভাবেই আগ্রাসী খেলা চালিয়ে যাবে বলে আমার বিশ্বাস।”
একুশে সংবাদ/এস কে

 

Link copied!