AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১৮৮ রানে অলআউট বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:১৭ পিএম, ২৩ মার্চ, ২০২৪
১৮৮ রানে অলআউট বাংলাদেশ

সিলেট টেস্টে ২৮০ রানেই থেমেছিল শ্রীলঙ্কার প্রথম ইনিংস। এবার ১৮৮ রানে থেমেছে বাংলাদেশের প্রথম ইনিংস।নিজেদের প্রথম ইনিংসে ২৮০ রান করেছে শ্রীলংকা। সফরকারীদের লিড ৯২ রান।সিলেট টেস্ট যে নাটকীয়তায় ভরপুর হবে তা প্রথম দিনের শেষ সেশনেই বুঝা গেছে। শুক্রবার প্রথম দিনের প্রথম সেশন ছিল স্বাগতিকদের। তবে দ্বিতীয় সেশনে কর্তৃত্ব করে লঙ্কানরা। শেষ সেশনে বাংলাদেশ কামব্যাক করলেও স্বস্তি নিয়ে দিন পার করে সফরকারীরা।

দিন শেষে লঙ্কানরা ৩২ রানে তুলে নেয় বাংলাদেশের ৩ উইকেট। দ্বিতীয় দিন সকালে ওপেনার মাহমুদুল জয় ও মিডল অর্ডার ব্যাটার শাহাদাত হোসেন ফিরলে ৮৩ রানে ৫ উইকেট হারায় স্বাগতিকরা।

এরপর উইকেটে এসে থিতু হওয়ার চেষ্টা করেন লিটন দাস। কিন্তু লাথিরুর ইনসুইং-এ বোল্ড হয়েছেন তিনি। এতে ২৫ রানে সাজঘরের পথ ধরেন তিনি।

শ্রীলংকার সংগ্রহের জবাবে ৬ উইকেট হারিয়ে চাপে পড়েছে বাংলাদেশ। এখন ক্রিজে থাকা নাইটওয়াচম্যান তাইজুল ৪১ রানে অপরাজিত আছেন। তার সঙ্গী মেহেদী হাসান মিরাজ।

এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এতে আগে ব্যাট করতে নামে শ্রীলংকা। ব্যাট হাতে লঙ্কানদের টপ অর্ডাররা পুরোপুরি ব্যর্থ হয়।

তবে মিডল অর্ডারে উইকেটে এসে দলের হাল ধরেন কামিন্দু মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভা। এ জুটির ব্যাট থেকে আসে ২০২ রান। সেই সঙ্গে দুজনেই সেঞ্চুরির দেখা পেয়েছেন। তাদের ব্যাটে ভর করেই শেষ পর্যন্ত ২৮০ রানেই থামে ক্রিস সিলভারউডের শিষ্যরা।

বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন খালেদ ও রানা। এছাড়াও একটি করে উইকেট নিয়েছেন শরিফুল এবং তাইজুল ইসলাম।

 

 

একুশে সংবাদ/এস কে

Link copied!