AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৭ বছর পর ইংল্যান্ডের মুখোমুখি ব্রাজিল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৩৭ এএম, ২৩ মার্চ, ২০২৪
৭ বছর পর ইংল্যান্ডের মুখোমুখি ব্রাজিল

দীর্ঘ ৭ বছর পর ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। শেষবার ইংলিশদের বিপক্ষে যে মাঠে গোলশূণ্য ড্র করেছিলো সেলেসাওরা, সেই ওয়েম্বলিতে আবারো মুখোমুখি হবে দুদল। শনিবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় প্রীতি ম্যাচটিতে মুখোমুখি হবে ব্রাজিল ও ইংল্যান্ড। প্রীতি ম্যাচ হলেও ম্যাচটিতে যে কেউ কাউকে ছেড়ে কথা বলবে না, তা অনুমেয়েই।

কোপা আমেরিকার প্রস্তুতির অংশ হিসেবে ম্যাচটি ব্রাজিলের জন্য বেশ গুরুত্বপূর্ণ। তবে সেলেসাওরা সম্ভবত নিজেদের ইতিহাসের অন্যতম বাজে সময় পার করছে। মাঠের ব্যর্থতার পাশাপাশি ব্রাজিলের ফুটবলকে এ মুহূর্তে অশনী বার্তা দিচ্ছে বাইরের বিশৃঙ্খলা। যার সূত্রপাত কাতার বিশ্বকাপের পর থেকে।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে বাদ পড়ার পর ব্যর্থতার দায় নিয়ে সরে দাঁড়ান কোচ তিতে। তারপর কোচ নিয়োগ নিয়ে মঞ্চস্থ হয় এক মহানাটক। একের পর এক বিদেশি কোচ নিয়ে আলোচনার পর শেষ পর্যন্ত সাও পাওলোর কোচ ডরিভালকেই নিয়োগ দেয় ব্রাজিল ফুটবল ফেডারেশন। যিনি আজ আনুষ্ঠানিকভাবে ব্রাজিল দলের হয়ে নতুন যাত্রা শুরু করবেন।

এদিকে আজকের ম্যাচে চোটজর্জর এক দলকে পাচ্ছেন ডরিভাল। দলের অন্যতম সেরা তারকা নেইমার গত অক্টোবর থেকে মাঠের বাইরে। কোপা আমেরিকায়ও তার না থাকা নিশ্চিত। দলে নেই প্রধান দুই গোলরক্ষক আলিসন ও এদেরসনও। এ ছাড়া কাসেমিরো, এদের মিলিতাওসহ বেশ কজন তারকা খেলোয়াড়কে পাচ্ছেন না ডরিভাল। এমনিতে বাজে পারফরম্যান্সের কারণে তলানিতে নেমেছে আত্মবিশ্বাস, তার ওপর সেরা খেলোয়াড়দের না পাওয়া আরো চাপ বাড়াবে দলটির ওপর।

অপরদিকে এ ম্যাচে নিজেদের ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হ্যারি কেইনকে পাচ্ছে না স্বাগতিক ইংল্যান্ড। গত শনিবার বুন্দেসলিগায় ড্রামস্টাডের বিপক্ষে ৫-২ গোলের জয়ে অ্যাঙ্কেলে চোট পান বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার। তাই তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না ইংল্যান্ড।

এছাড়া স্কোয়াডে থেকেও ব্রাজিলের বিপক্ষে মাঠে নামতে পারবেন না আয়াক্স মিডফিল্ডার জর্ডান হেনডারসন এবং চেলসি ফরোয়ার্ড কোল পালমার। কারণ একই, চোট। আর্সেনালের তরুণ ফরোয়ার্ড বুকায়ো সাকাও গত বৃহস্পতিবার পাওয়া চোটে সরে দাঁড়িয়েছেন সাউথগেটের স্কোয়াড থেকে।

আজ রাতে অনুষ্ঠেয় ব্রাজিল-ইংল্যান্ডের ম্যাচটি বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় শুরু হবে। ম্যাচটি সরাসরি দেখা যাবে সনি স্পোর্টস টেন ২তে। 

একুশে সংবাদ/এস কে

Link copied!