AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দ্য হান্ড্রেডে সাকিব-তামিমসহ দল পেলেন না কোনো বাংলাদেশি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৪৯ পিএম, ২১ মার্চ, ২০২৪
দ্য হান্ড্রেডে সাকিব-তামিমসহ দল পেলেন না কোনো বাংলাদেশি

ইংল্যান্ডের ফ্র্যাঞ্চাইজি লিগ দ্য হানড্রেডের ড্রাফটে নাম লিখিয়েছিলেন সাকিব আল হাসান, তামিম ইকবালসহ বাংলাদেশের ১৫ জন ক্রিকেটার। তবে বুধবার অনুষ্ঠিত নিলামে দল পাননি কোনো টাইগার ক্রিকেটারই।শুধু বাংলাদেশের ক্রিকেটাররাই দল পাননি এমনটা নয়। হান্ড্রেডের নিলামে অবিক্রিত ছিলেন ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন ও বাবর আজমদের মতো তারকাও।

এবার টুর্নামেন্টে নারী-পুরুষ মিলিয়ে ড্রাফটে নাম দিয়েছিলেন বাংলাদেশের ১৬ জন। ১৫ জন পুরুষ ক্রিকেটারের বিপরীতে নারী ক্রিকেটার ছিলেন বাংলাদেশের পেসার জাহানারা আলম।

২০১০ সালে চালু হওয়া ফ্র্যাঞ্চাইজিতে এবারের পুরুষ ড্রাফটে তৃতীয় সর্বোচ্চ প্রায় ১ কোটি ৪ লাখ টাকার ক্যাটাগরিতে ১৪ জন ক্রিকেটারের সঙ্গে বাংলাদেশে একমাত্র খেলোয়াড় হিসেবে ছিলেন সাকিব। প্রায় ৮৩ লাখ ৫১ হাজার টাকার ক্যাটাগরিতে ছিলেন লিটন দাসের সঙ্গে সাবেক অধিনায়ক তামিম ইকবাল।

অপরদিকে প্রায় ৬৯ লাখ ৫৯ হাজার টাকার ক্যাটাগরিতে ছিলেন দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। আর বাকি ১০ জন ছিলেন সর্বনিম্ন ক্যাটাগরির দাম নির্ধারণ না করা তালিকায়। সৌম্য সরকার, জাকের আলী, তানজিদ হাসান, নাসুম আহমেদ, আফিফ হোসেন, শামীম হোসেন, তাওহীদ হৃদয়, শহিদুল ইসলাম, হাসান মাহমুদ ও রনি তালুকদারদের সঙ্গ এই ক্যাটাগরিতে আছেন নারী পেসার জাহানারাও।

হান্ড্রেডে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান অবিক্রিত থাকলেও নিলামে দল পেয়েছেন শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহ। বাঁহাতি পেসার শাহিন আফ্রিদি খেলবেন ওয়েলশ ফায়ারের হয়ে। আর বার্মিংহাম ফোনিক্সের হয়ে খেলবেন উদীয়মান পেসার নাসিম। 

প্রসঙ্গত, আগামী ২৪ জুলাই শুরু হবে দ্য হানড্রেড। আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ওভাল ইনভিন্সিবলস ও বার্মিংহাম ফোনিক্স।

একুশে সংবাদ/এস কে

Link copied!