AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শামির বদলে সাবেক কেকেআর তারকাকে দলে নিল গুজরাট টাইটানস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৪৯ পিএম, ২১ মার্চ, ২০২৪
শামির বদলে সাবেক কেকেআর তারকাকে দলে নিল গুজরাট টাইটানস

চোটের জন্য আইপিএল ২০২৪-এ মাঠে নামতে পারবেন না মহম্মদ শামি, এই খবর আগেই জানা হয়ে গিয়েছে ক্রিকেটপ্রেমীদের। বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে শামির আইপিএল থেকে ছিটকে যাওয়ার কথা জানিয়ে দেওয়া হয়েছে অনুরাগীদের। তবে অপেক্ষা ছিল গুজরাট টাইটানস শামির পরিবর্ত হিসেবে কাকে দলে নেয়, সেটা দেখার।

অবশেষে বুধবার গুজরাট ফ্র্যাঞ্চাইজির তরফে মহম্মদ শামির পরিবর্ত ক্রিকেটারের নাম জানিয়ে দেওয়া হয়। এক্ষেত্রে আনকোরা কাউকে নয়, বরং আইপিএলের মঞ্চে অভিজ্ঞ পেসারের উপর আস্থা রাখে টাইটানস শিবির। গুজরাট দলে নেয় ৩২ বছরের ডানহাতি পেসার সন্দীপ ওয়ারিয়রকে, যিনি কেরল ছেড়ে তামিলনাড়ুর হয়ে ঘরোয়া ক্রিকেটে মাঠে নামেন।

সন্দীপ ওয়ারিয়র এর আগে আইপিএলে কলকাতা নাইট রাইডার্স, মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর শিবিরে যোগ দিয়েছেন। যদিও ২০১৯ থেকে ২০২১ পর্যন্ত কেকেআরের হয়ে আইপিএলের তিনটি মৌসুমে মোটে ৫টি ম্যাচে মাঠে নামার সুযোগ হয় সন্দীপের। তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সাকুল্যে ২টি উইকেট নিয়েছেন।  

২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত সন্দীপ ছিলেন আরসিবিতে। যদিও কোনও ম্যাচে মাঠে নামার সুযোগ হয়নি তাঁর। ২০২৩ সালে মুম্বই ইন্ডিয়ান্স দলে নেয় ওয়ারিয়রকে। তবে কোনও ম্যাচে মাঠে নামানো হয়নি তাঁকে। এবার ৫০ লক্ষ টাকার বেস প্রাইসে গুজরাট শিবিরে যোগ দিলেন সন্দীপ।

যদিও সার্বিকভাবে ঘরোয়া টি-২০ ক্রিকেটে সন্দীপ ওয়ারিয়রের পারফর্ম্যান্স নিতান্ত মন্দ নয়। তিনি ৭২টি টি-২০ ম্যাচে মাঠে নেমে ৬৩টি উইকেট নিয়েছেন। সন্দীপ ২০২১ সালে কলম্বোয় শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের হয়ে একটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নামেন। তবে সেই ম্যাচে কোনও উইকেট পাননি তিনি।

উল্লেখ্য, গত ওয়ান ডে বিশ্বকাপের পর থেকে চোট নিয়ে মাঠের বাইরে রয়েছেন শামি। আমদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ ফাইনাল খেলার পর থেকে আর কোনও ম্যাচে মাঠে নামেননি তিনি। বিশ্বকাপের আসরে পাওয়া সেই চোটের জন্য এবার আইপিএল খেলা হবে না তারকা পেসারের। শামির চোট পাওয়া গোড়ালিতে অস্ত্রোপচার করা হয়। তিনি সুস্থ হয়ে ওঠার প্রক্রিয়ায় রয়েছেন।

এই নিয়ে দ্বিতীয়বার চোটের জন্য আইপিএল খেলা হবে না মহম্মদ শামির। এর আগে চোট নিয়ে ২০১৫ ওয়ান ডে বিশ্বকাপে মাঠে নেমেছিলেন টিম ইন্ডিয়ার তারকা পেসার। সেবার বিশ্বকাপের পরে অনুষ্ঠিত ইন্ডিয়ান প্রিমিয়র লিগে মাঠে নামা হয়নি মহম্মদ শামির।

একুশে সংবাদ/এস কে

Link copied!