AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইংল্যান্ড দলে ডাক পেলেন ইউনাইটেডের টিনএজার মেইনু


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫৯ পিএম, ২০ মার্চ, ২০২৪
ইংল্যান্ড দলে ডাক পেলেন ইউনাইটেডের টিনএজার মেইনু

ব্রাজিল ও বেলজিয়ামের বিপক্ষে এ মাসের শেষে অনুষ্ঠিতব্য দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের জন্য প্রথমবারের মত ইংল্যান্ড জাতীয় ফুটবল দলে ডাক পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটডের টিনএজার কোবি মেইনু।

১৮ বছর বয়সী এই সেন্ট্রাল মিডফিল্ডার পুরো মৌসুম জুড়েই ইউনাইটেডকে সহযোগিতা করেছেন। ইতোমধ্যেই এবারের আসরের ইউনাইটেডের অন্যতম সফল উদীয়মান তরুণ  হিসেবে প্রতিষ্ঠিত  মেইনুকে বিবেচনা করা হচ্ছে।

এবারের মৌসুমে ২০ ম্যাচে তিনি খেলার সুযোগ পেয়ে নিজেকে প্রমান করেছেন। তারই পুরস্কার হিসেবে আসন্ন ইউরো ২০২৪’এ ইংল্যান্ড দলে তাকে ডাকা হয়েছে।

এর আগে ইংল্যান্ড অনুর্ধ্ব-২১ দলে মেইনু খেলেছেন। এবার গ্যারেথ সাউথগেটের সিনিয়র দলে ডাক পেলেন।

এ সম্পর্কে ইংল্যান্ড ফুটবল এসোসিয়েশন এক বিবৃতিতে বলেছে, ‘ইংল্যান্ড সিনিয়র দলে প্রথমবারের মত ডাকা হয়েছে কোবি মেইনুকে। তাকে নিয়ে পুরো দল দারুন আশাবাদী।’

জার্মানীতে অনুষ্ঠিতব্য ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপের চূড়ান্ত দল ঘোষনার আগে প্রীতি ম্যাচে আগামী শনিবার ওয়েম্বলিতে ব্রাজিল ও ২৬ মার্চ বেলজিয়ামের মোকাবেলা করবে।

ইংলিশ কোচ সাউথগেট সবসময়ই তারুণ্যনির্ভর দল গড়তে পছন্দ করেন। তারই ধারাবাহিকতায় এবার মেইনুকে দলে ডেকেছেন। ফেব্রæয়ারিতে নেশন্স লিগের ড্রয়ের সময় সাংবাদিকদের সাথে আলাপকালে সাউথগেট বলেছেন, ‘মেইনু দুর্দান্ত খেলছে। ধারণা করছি ভবিষ্যতে সে জাতীয় দলের অন্যতম প্রয়োজনীয় একজন ডিফেন্সিভ মিডফিল্ডারে পরিনত হবে। তার মধ্যে সেই ধরনের প্রতিভা আছে। ক্যারিয়ারের শুরুটাও তার অসাধারণ হয়েছে। আমরা যেহেতু তরুণদের উপরই সবসময় নির্ভর করতে চাই, এই মুহূর্তে মেইনুর মত খেলোয়াড় আমাদের সকলের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে।’

মাত্র ৯ বছর বয়সে ইউনাইটেডের একাডেমীতে যোগ দিয়েছিলেন মেইনু। ২০২৩ সালে লিগ কাপে চার্লটনের বিপক্ষে তার মূল দলে অভিষেক হয়েছিল। গত বছর নভেম্বরে এভারটনের বিপক্ষে ইউনাইটেডের হয়ে প্রথমবার মূল দলে খেলার সুযোগ পেয়েছিলেন। জানুয়ারিতে নিউপোর্টের বিপক্ষে এফএ কাপে তিনি ইউনাইটেডের জার্সিতে প্রথম গোল করার কৃতিত্ব দেখান।

একুশে সংবাদ/এস কে

Link copied!