AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ধোনির সঙ্গে তুলনায় চাপে পড়ে গেলেন জুরেল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৩১ পিএম, ১৬ মার্চ, ২০২৪
ধোনির সঙ্গে তুলনায় চাপে পড়ে গেলেন জুরেল

সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ভারতের হয়ে বেশ কয়েকজন নবীন তারকা ক্রিকেটার উঠে এসেছেন।আন্তর্জাতিক ক্রিকেটের জন্য যারা একেবারে প্রস্তুত‌। যাদের মধ্যে রয়েছেন আকাশদীপের মতন বোলার। তালিকায় রয়েছেন সরফরাজ খান, ধ্রুব জুরেলদের মতন তরুণ ব্যাটার। ভারতীয় দল ৪-১ ফলের বিরাট ব্যবধানে জিতেছে টেস্ট সিরিজ। আর এই সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তাঁরা।

রাঁচি টেস্টে ব্যাট এবং গ্লাভস হাতে দুরন্ত পারফরম্যান্স করেছেন ধ্রুব জুরেল। প্রথম ইনিংসে দুরন্ত এক ইনিংস খেলে ভারতকে লড়াইতে ফেরান তিনি। আর দ্বিতীয় ইনিংসে শুভমন গিলের সঙ্গে জুটিতে ভারতের জয় নিশ্চিত করেন তিনি। এই টেস্টের পরেই তাঁর খেলাতে ভারতের আরেক প্রাক্তন তারকা ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির খেলার ছাপ খুঁজে পেয়েছেন সুনীল গাভাসকর। ধোনির সঙ্গে তুলনা প্রসঙ্গে মুখ খুলেছেন ধ্রুব জুরেল। কী জানিয়েছেন নবীন তারকা? আসুন জেনে নেওয়া যাক।

প্রসঙ্গত ১৫ ফেব্রুয়ারি ভারতের হয়ে অভিষেক হয়েছিল ধ্রুব জুরেলের। রাজকোট টেস্টে অভিষেক হয়েছিল তাঁর। কেএস ভরতের জায়গায় ভারতীয় দলে সুযোগ পান তিনি।২৩ বছর বয়সী কিপার ব্যাটারের ভূমিকায় অত্যন্ত খুশি সুনীল গাভাসকর। সুনীল গাভাসকরের এই তুলনার কথা শুনে বেশ খুশি হয়েছেন ধ্রুব জুরেল। তবে পাশাপাশি তিনি জানিয়ে দিয়েছেন ধোনির একজনই হন। তাঁর পক্ষে ধোনিকে অনুকরণ করা অত্যন্ত কঠিন বিষয়।

ইন্ডিয়া টুডে মিডিয়াকে এক সাক্ষাৎকারে ধ্রুব জুরেল জানিয়েছেন, ‘গাভাসকর স্যার আপনাকে অত্যন্ত ধন্যবাদ। আমাকে ধোনি স্যারের সঙ্গে তুলনা করার জন্য অত্যন্ত খুশি। তবে ব্যক্তিগতভাবে আমি এটা বলতে পারি ধোনি স্যারকে কেউ অনুকরণ করতে পারবে না। একজনই ধোনি হন। ধোনি স্যার বছরের পর বছর ধরে যা করেছেন তা অন্য কারুর পক্ষে করা সম্ভব নয়। ধোনি স্যার একজন ছিলেন, আছেন এবং থাকবেন। আমি ধ্রুব জুরেল হয়েই থাকতে চাই।’

প্রসঙ্গত নিজের অভিষেক টেস্টে ধ্রুব জুরেল লড়াকু ইনিংস খেলেন। ১০৪ বল খেলে ৪৬ রান করেন তিনি। একটি স্ট্যাম্পিং করার পাশাপাশি নেন একটি ক্যাচও। সিরিজে মোট চারটি ইনিংস খেলেছেন তিনি। করেছেন ১৯০ রান। গড় ৬৩.৩৩ রান। তাঁর সর্বোচ্চ স্কোর ৯০ রান। রঞ্জিতে বেশ ভালো পারফরমেন্স করার পরে জাতীয় দলে সুযোগ পান তিনি। উত্তরপ্রদেশের হয়ে তিনি ধারাবাহিকভাবে পারফরম্যান্স করেই ভারতীয় দলে জায়গা করে নেন।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!