AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিটির ট্রেবল জয়ে বড় দু:শ্চিন্তা ডি ব্রুইনার ইনজুরি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৫ পিএম, ১৬ মার্চ, ২০২৪
সিটির ট্রেবল জয়ে বড় দু:শ্চিন্তা ডি ব্রুইনার ইনজুরি

নিউক্যাসলের বিপক্ষে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে খেলা হচ্ছে না ম্যানচেস্টার সিটি তারকা কেভিন ডি ব্রুইনার। সিটি বস পেপ গার্দিওলা জানিয়েছেন বেলজিয়ান এই মিডফিল্ডার উরুর ইনজুরিতে ভুগছেন। একই সাথে গার্দিওলা স্বীকার করেছেন টানা দ্বিতীয় মৌসুমে সিটির ট্রেবল জয়ের লড়াইয়ে ডি ব্রুইনার ইনজুরি বড় দু:শ্চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

এ মাসের শেষে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে বেলজিয়ামের আসন্ন প্রীতি ম্যাচ থেকেও নাম প্রত্যাহার করে নিয়েছেন ডি ব্রুইনা।

বেলজিয়াম জাতীয় দলের চে ডোমেনিকো টেডেসকোর দাবী, গত কয়েক ম্যাচ যাবতই ডি ব্রুইনা এই ইনজুরি সমস্যায় ভুগছেন। তবে সিটি বস গার্দিওলা বলেছেন গত সপ্তাহে লিভারপুলের সাথে প্রিমিয়ার লিগে ১-১ গোলের ড্রয়ের ম্যাচটিতে ডি ব্রুইনাকে দ্বিতীয়ার্ধে বদলী বেঞ্চে পাঠানোর পর তিনি এই ইনজুরির বিষয়টি সম্পর্কে জানতে পারেন।

গত আগস্টে বার্নলির বিপক্ষে সিটির মৌসুম শুরুর ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে এবারের আসরের প্রায় বেশীরভাগ ম্যাচই মাঠের বাইরে কাটিয়েছেন ডি ব্রুইনা। ইতিহাদ স্টেডিয়ামে নিউক্যাসলের বিপক্ষে ম্যাচে তিনি দল থেকে ছিটকে গেছেন। আগামী ৩১ মার্চ লিগ টেবিলের শীর্ষে থাকা আর্সেনালের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে তিনি থাকবেন কিনা এ বিষয়ে নিশ্চিত করে কিছু বলতে পারেননি গার্দিওলা।

এ সম্পর্কে গার্দিওলা শুক্রবার সাংবাদিকদের বলেছেন, ‘ইতোমধ্যেই এ্যানফিল্ডে কিছু সমস্যা নিয়ে সে খেলেছে। কিন্তু ধীরে ধীরে সে সুস্থ হয় উঠছে। নিউক্যাসলের বিপক্ষে ম্যাচের জন্য ডি ব্রুইনা প্রস্তুত নয়। আমরা বিষয়টি নিয়ে বেলজিয়ামের কোচের সাথে কথা বলেছি, তিনিও তাকে বিশ্রাম দেবার সিদ্ধান্ত নিয়েছে। এ কারনে আমি তার কাছে কৃতজ্ঞ। কারন সে খুব একটা ভাল অনুভব করছে না। আশা করছি মৌসুমে শেষ সময়টা সে সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবে। এখনকার আধুনিক ফুটবলে কোন ফুটবলারই শতভাগ   ফিট ধাকেনা। সবসময়ই তাদের কিছু না কিছু সমস্যা লেগেই থাকে। যেকোন ম্যাচের পরদিনই তারা খুব একটা সুস্থ বোধ করে না।’

শুধুমাত্র ডি ব্রুইনা নয় ব্রাজিল গোলরক্ষক এডারসনও পেশীর ইনজুরির কারনে এফএ কাপে ম্যাচ খেলতে পারছে না। লিভারপুলের বিপক্ষে পেশীর ইনজুরিতে আক্রান্ত হয়েছিলেন এডারসন। তবে মাসের শেষে আর্সেনালের বিপক্ষে এডারসনের সুস্থতার আশা করছেন সিটি বস। আন্তর্জাতিক বিরতির পরই এডারসন সুস্থ হয়ে উঠবেন বলে ধারনা করছেন গার্দিওলা।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আবারো রিয়াল মাদ্রিদের মোকাবেলা করতে যাচ্ছে ম্যানচেস্টার সিটি। গত বছর স্প্যানিশ জায়ান্টদের সেমিফাইনালে পরাজিত করলেও ২০২২ সালে একই পর্যায়ে পরাজিত হয়েছিল সিটিজেনরা। এ সম্পর্কে গার্দিওলা বলেন, ‘এটা অনেকটাই নিয়মে পরিনত হয়ে গেছে। টানা তিন বছর প্রতিযোগিতার একচ্ছত্র অধিপতির বিপক্ষে  আমাদের খেলতে হচ্ছে, যাদের ১৪ বছর শিরোপা জয়ের রেকর্ড রয়েছে। আশা করছি এবারও সেই বাঁধা উতরে যেতে পারবো। মাদ্রিদের বিপক্ষে প্রথম ম্যাচের আগে বেশ কিছুদিন সময় হাতে রয়েছে।’

সিটির ট্রেবল জয়ের সম্ভাবনা প্রসঙ্গে গার্দিওলা বলেছেন, ‘এই মুহূর্তে আমি এসব নিয়ে ভাবছি না। মৌসুমের শেষ মাসে এ বিষয়ে কথা বলবো।’

 

একুশে সংবাদ/এস কে


 

Link copied!