AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেশ আগে না আইপিএল?


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৪৯ পিএম, ১৪ মার্চ, ২০২৪
দেশ আগে না আইপিএল?

আইপিএল নয়, বরং দেশের হয়ে খেলাকে বরাবর অগ্রাধিকার দিয়ে এসেছেন মহম্মদ শামি। একাধিকবার সেটা প্রমাণিত হয়েছে। চোট নিয়েই তিনি ২০১৫ বিশ্বকাপে ভারতের হয়ে মাঠে নামেন। সেবার বিশ্বকাপের পরেই শামি ছিটকে যান আইপিএল থেকে। এবার ২০২৩ বিশ্বকাপের আসরে নিকেজে উজাড় করে দেন বাংলার তারকা পেসার। বিশ্বকাপের আসরে চোট পেয়ে ফের আইপিএল থেকে ছিটকে গিয়েছেন তিনি।

গোড়ালিতে অস্ত্রোপচারের জন্য আপাতত মাঠের বাইরে রয়েছে শামি। তিনি গুজরাট টাইটানসের হয়ে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মাঠে নামতে পারবেন না। অথচ গুজরাট দলের অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার শামি। টাইটানসকে পরপর ২ বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালে তুলতে বল হাতে কার্যকরী ভূমিকা নেন তিনি।

অস্ত্রোপচারের পরে কেমন রয়েছেন, শামি নিজেই আপটেড দেন সোশ্যাল মিডিয়ায়। বুধবার টুইটারে নিজের তথা গোড়ালির চোটের জায়গার ছবি পোস্ট করে শামি জানান যে, অস্ত্রোপচারের পরে ১৫ দিন কেটে গিয়েছে। তাঁর গোড়ালির সেলাইও কেটে দেওয়া হয়েছে ইতিমধ্যে।

শামির এই পোস্টের প্রতিক্রিয়ায় এক অনুরাগী নাম না নিয়েই হার্দিক পান্ডিয়াকে বিদ্রুপ করেন। তাঁর দাবি এই যে, শামি যেখানে চোট নিয়েও দেশের জন্য একশো শতাংশ মেলে ধরেন, সেখানে কোনও একজন ক্রিকেটার চোটের নাটক করে নিজেকে আইপিএলের জন্য বাঁচিয়ে রাখেন।

হার্দিক পান্ডিয়া বিশ্বকাপের আসরেই চোট পেয়ে ছিটকে যান জাতীয় দল থেকে। তার পরে আর দেশের হয়ে মাঠে নামেননি তিনি। খেলেননি ঘোরায়া ক্রিকেটেও। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সকে এবার নেতৃত্ব দেবেন পান্ডিয়া। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগে ডিওয়াই পাতিল টি-২০ কাপে নিজেকে ঝালিয়ে নেন হার্দিক। 

উল্লেখযোগ্য বিষয় হল, হার্দিককে বিদ্রুপ করা এই বিতর্কিত সোশ্যাল মিডিয়া পোস্টে লাইক করেন শামি। তাঁর লাইক লিস্টে হার্দিককে ট্রোল করা পোস্টটির উপস্থিতি মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

উল্লেখ্য, গত ২টি মৌসুমে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে গুজরাট টাইটানসের হয়ে আইপিএলে মাঠে নেমেছেন মহম্মদ শামি। তবে এবছর গুজরাট টাইটানস ছেড়ে মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরে গিয়েছেন হার্দিক। এর ফলে হার্দিককে নিয়ে বিরূপ মনোভাব তৈরি হয়েছে গুজরাট ও মুম্বাই উভয় দলের সমর্থকদের একাংশের। যে দল তাঁকে ক্যাপ্টেন হিসেবে প্রতিষ্ঠা দেয়, নিজের স্বার্থে সেই দল ছেড়ে যাওয়া টাইটানস সমর্থকদের পছন্দ না হওয়াই স্বাভাবিক।

অন্যদিকে হার্দিকের জন্যই মুম্বাই ইন্ডিয়ান্সের নেতৃত্ব খোয়াতে হয়েছে রোহিত শর্মাকে। সুতরাং, রোহিতের অনুরাগীরা বিষয়টি একেবারেই ভালো চোখে দেখছেন না।

 

একুশে সংবাদ/এস কে

Link copied!