AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কিংবদন্তি বেদীকে টপকালেন কুলদীপ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৪৪ পিএম, ৭ মার্চ, ২০২৪
কিংবদন্তি বেদীকে টপকালেন কুলদীপ

মাইলস্টোন ম্যাচে বিষেণ সিং বেদীর ৪৫ বছরের পুরনো নজির টপকে যান কুলদীপ যাদব। ধরমশালায় ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পঞ্চম টেস্টের প্রথম ইনিংসে ব্রিটিশ ওপেনার বেন ডাকেটের উইকেট নেওয়া মাত্রই ভারতের হয়ে সব থেকে বেশি আন্তর্জাতিক উইকেট নেওয়া বোলারদের তালিকায় কিংবদন্তি বেদীকে পিছনে ফেলে দেন কুলদীপ।

ধরমশালায় ভারত-ইংল্যান্ড সিরিজের পঞ্চম টেস্ট ম্যাচটি রবিচন্দ্রন অশ্বিনের কেরিয়ারের ১০০তম টেস্ট ম্যাচ। এটি দেবদূত পাডিক্কালের কেরিয়ারের প্রথম টেস্ট ম্যাচ। এই দুই ভারতীয় ক্রিকেটার ছাড়াও এটি কুলদীপ যাদবরেও কেরিয়ারের মাইলস্টোনসূচক ম্যাচ। কেননা টেস্ট, ওয়ান ডে ও টি-২০, তিন ফর্ম্যাট মিলিয়ে এটি কুলদীপের কেরিয়ারের ১৫০তম আন্তর্জাতিক ক্রিকেট ম্য়াচ।

কুলদীপ এখনও পর্যন্ত ভারতের হয়ে ১০৩টি ওয়ান ডে ও ৩৫টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। এবার ধরমশালায় তিনি কেরিয়ারের ১২ নম্বর টেস্ট ম্য়াচে মাঠে নেমেছেন।

কুলদীপ যাদব ওয়ান ডে ক্রিকেটে ১৬৮টি উইকেট নিয়েছেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে কুলদীপের সংগ্রহ ৫৯টি উইকেট। ধরমশালায় ডাকেটের উইকেটটি ছিল কুলদীপের টেস্ট কেরিয়ারের ৪৭তম শিকার। সুতরাং, তিন ফর্ম্যাট মিলিয়ে কুলদীপের আন্তর্জাতিক উইকেট সংখ্যা দাঁড়ায় ২৭৪টি। ভারতের হয়ে সব থেকে বেশি আন্তর্জাতিক উইকেট নেওয়া বোলারদের তালিকায় তিনি উঠে আসেন ১৭ নম্বরে।

বিষেণ সিং বেদী এই তালিকায় পিছিয়ে যান ১৮ নম্বরে। বেদী ভারতের হয়ে সাকুল্যে ৭৭টি আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমে ২৭৩টি উইকেট নিয়েছেন।

একুশে সংবাদ/এস কে

Link copied!