AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এবার ব্যতিক্রমী এক উদ্যোগ নিলো পিসিবি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:১২ পিএম, ৬ মার্চ, ২০২৪
এবার ব্যতিক্রমী এক উদ্যোগ নিলো পিসিবি

ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপের পরপরেই জাতীয় দল থেকে টিম ম্যানেজমেন্ট ঢেলে সাজিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এবার ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছে পিসিবি। শক্তি-সামর্থ্য বাড়াতে দেশটির ক্রিকেটারদের সেনাবাহিনীর ট্রেনিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

সম্প্রতি পিসিবির নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন মহসিন নাকভি। তিনি আসার পর পিসিবিতে অনেক কিছুই পরিবর্তন হয়েছে। সেই ধারাবাহিকতায় ক্রিকেটারদের ফিট রাখতে সেনাবাহিনীর ট্রেনিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে তার বোর্ড।

বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী, পাকিস্তানের চলমান ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি পিএসএলের আসর শেষ করে ক্রিকেটারদের সেনাবাহিনীর ট্রেনিংয়ে পাঠানো হবে। আগামী ২৫ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত চলবে এই ট্রেনিং সেশন।

গতকাল মঙ্গলবার ইসলামাবাদের একটি হোটেলে কয়েকজন খেলোয়াড়কে উদ্দেশ্য করে এই ঘোষণা দিয়েছেন পিসিবি চেয়ারম্যান নাকভি।

তিনি বলেন, ‘আমি যখন লাহোরে ম্যাচগুলো দেখছিলাম, তখন আমার মনে হয়নি যে, কেউ একটি ছক্কা মেরেছে যা গ্যালারিতে এসে পড়েছে। যখনি আমি এমন কোনো ছক্কা (গ্যালারিতে এসে ফেলা) দেখেছি, মনে হয়েছে সেটা কোনো বিদেশি ক্রিকেটার হাঁকিয়েছেন। পরে আমি বোর্ডকে এমন একটি পরিকল্পনা করতে বলেছি যাতে প্রত্যেক খেলোয়াড়ের ফিটনেস দ্রুতগতিতে হয়। এর জন্য আপনাকে যথাযথ প্রচেষ্টা করতে হবে।’

এর আগেও পাকিস্তান ক্রিকেটে সেনাবাহিনীর ট্রেনিংয়ের রেকর্ড আছে। পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ উল হক কাকুল অ্যাকাডেমিতে ট্রেনিংয়ের আয়োজন করেছিলেন। ট্রেনিংয়ের পর ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে নেমেছিল পাকিস্তান। প্রথম টেস্টে সেঞ্চুরি হাঁকিয়ে ১০টি পুশ আপ দিয়েছিলেন মিসবাহ, সঙ্গে করেছিলেন সেনাবাহিনীর স্যালুট।

একুশে সংবাদ/এস কে

Link copied!