AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বশির-হার্টলির ঘূর্ণিতে বিপদে ভারত


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৩৫ পিএম, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪
বশির-হার্টলির ঘূর্ণিতে বিপদে ভারত

জো রুটের অনবদ্য ১২২ রানের সুবাদে ভারতের বিপক্ষে সিরিজের চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ৩৫৩ রানে অলআউট হয়েছে সফরকারী ইংল্যান্ড। জবাবে দুই ইংলিশ স্পিনার শোয়েব বশির ও টম হার্টলির ঘূর্ণিতে পড়ে দ্বিতীয় দিন শেষে ৭ উইকেটে ২১৯ রান করেছে টিম ইন্ডিয়া। ৩ উইকেট হাতে নিয়ে এখনও ১৩৪ রানে পিছিয়ে ভারত।

রাঁচিতে প্রথম দিন শেষে ৭ উইকেটে ৩০২ রান করেছিলো ইংল্যান্ড। টেস্ট ক্যারিয়ারের ৩১তম সেঞ্চুরি তুলে ৯টি চারে ২২৬ বল খেলে ১০৬ রানে অপরাজিত ছিলেন রুট। ৪টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারিতে ৬০ বলে ৩১ রানে দিন শেষ করেছিলেন ওলি রবিনসন।

আজ দ্বিতীয় দিন ২০ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে প্রথম হাফ-সেঞ্চুরি তুলে নেন রবিনসন। হাফ-সেঞ্চুরির পর ভারতের স্পিনার রবীন্দ্র জাদেজার শিকার হন ৯টি চার ও ১টি ছক্কায় ৯৬ বলে ৫৮ রান করা রবিনসন। অষ্টম উইকেটে রুটের সাথে ১৬৩ বলে ১০২ রান যোগ করেন এই পেসার।

দলীয় ৩৪৭ রানে রবিনসন ফেরার পর ৩৫৩ রানেই অলআউট হয় ইংল্যান্ড। শেষ দুই ব্যাটার শোয়েব বশির ও জেমস এন্ডারসনকে রানের মুখ দেখতে দেননি জাদেজা। ১০টি চারে ২৭৪ বলে ১২২ রানে অপরাজিত থাকেন রুট। ভারতের জাদেজা ৬৭ রানে ৪টি এবং অভিষিক্ত পেসার আকাশ দীপ ৮৩ রানে ৩টি উইকেট নেন।

নিজেদের প্রথম ইনিংসে খেলতে নেমে তৃতীয় ওভারে ইংল্যান্ডের অভিজ্ঞ পেসার এন্ডারসনের শিকার হয়ে ২ রানে সাজঘরে ফিরেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

এরপর ১৩১ বলে ৮২ রানের জুটি গড়েন আরেক ওপেনার যশ্বসী জয়সওয়াল ও শুভমান গিল। ৬টি চারে ৩৮ রান করা গিলকে শিকার করে ইংল্যান্ডকে ব্রেক-থ্রু এনে দেন অফ স্পিনার বশির।ব্রেক-থ্রুর পর ভারতের বিপদ বাড়িয়ে দেন বশির। রজত পাতিদারকে ১৭ রানে, জাদেজাকে ১২ রানে এবং ৮টি চার ও ১টি ছক্কায় ১১৭ বলে ৭৩ রান করা জয়সওয়ালকে বিদায় করেন বশির।

বশিরের সাথে উইকেট শিকার মেতে ভারতকে খাদের কিনারায় ঠেলে দেন আরেক স্পিনার হার্টলি। সরফরাজ খানকে ১৪ ও রবীচন্দ্রন অশিনকে ১ রানে থামিয়ে দেন হার্টলি। এতে ১৭৭ রানে সপ্তম উইকেট হারিয়ে আজই ইনিংস গুটিয়ে নেওয়ার মুখে পড়ে ভারত।

কিন্তু অষ্টম উইকেটে ১০৬ বলে অবিচ্ছিন্ন ৪২ রান তুলে দিন শেষ করেছেন ভারতের উইকেটরক্ষক ধ্রুব জুরেল ও কুলদীপ যাদব। ২টি চার ও ১টি ছক্কায় জুরেল ৩০ এবং কুলদীপ ১৭ রানে অপরাজিত থাকেন।ইংল্যান্ডের বশির ৮৪ রানে ৪টি এবং হার্টলি ৪৭ রানে ২টি উইকেট নিয়েছেন।

একুশে সংবাদ/এস কে

Link copied!