AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আসন্ন ডিপিএলে নতুন দলের হয়ে মাঠ মাতাবেন সাকিব


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:৪৬ পিএম, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪
আসন্ন ডিপিএলে নতুন দলের হয়ে মাঠ মাতাবেন সাকিব

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) নিয়মিতই দেখা মিলতো বিদেশি ক্রিকেটারদের। বর্তমানের মতো এত ফ্র্যাঞ্চাইজি লিগ না থাকায় তখন ভালো মানের বিদেশিরাই অংশ নিতো ডিপিএলে। একই সঙ্গে দেশ সেরা ক্রিকেটারদেরও পুরো সময়ের জন্য পেত দলগুলো। তবে বর্তমানে পরিস্থিতি বদলেছে।

এক সময় ডিপিএলের প্রতি দলে চারজন বিদেশি ক্রিকেটার খেলতো। এরপর সেই সংখ্যা কমিয়ে দুইয়ে নামানো হয়। কয়েক বছর আগে বিদেশি কোটা আরও কমিয়ে আনা হয় একজনে। এবার সেটা শূন্যের কোঠায় নিয়ে যেতে চাচ্ছেন বিসিবি কর্তারা।

আসন্ন ডিপিএল নিয়ে সিসিডিএম চেয়ারম্যান সালাহ উদ্দিন জানান, ২০২৪ সালের লিগে বিদেশি খেলবেন না। কারণ হিসেবে ডলার সঙ্কট ও ক্লাবগুলোর ঐক্যমতের কথা জানান তিনি। ডিপিএলে শুধু দেশি ক্রিকেটাররা খেললে তাদের উন্নতি হবে, এমন ধারণা থেকেই বিদেশি ক্রিকেটারদের বাদ দেয়া হয়েছে।

এবারের ডিপিএল শুরু হবে আগামী ৯ মার্চ। এরপর ঈদুল ফিতরের জন্য এক সপ্তাহের বিরতি থাকবে। টুর্নামেন্ট শুরুর আগে আগামী ২৮-২৯ ফেব্রুয়ারি হবে দলবদল। এবারের ডিপিএলে বাড়ছে ব্যক্তিগত পুরস্কারের অর্থ। গত ডিপিএলে ম্যাচসেরার পুরস্কার হিসেবে ক্রিকেটারদের ১০ হাজার টাকা দেয়া হয়েছে। এবার সেটি বেড়ে ১৫ হাজার করা হচ্ছে। টুর্নামেন্টসেরা ক্রিকেটার, সেরা ব্যাটার, সেরা বোলারদের দেয়া হয় দুই লাখ টাকা করে। এবার সেই অঙ্ক দাঁড়াচ্ছে আড়াই লাখ টাকায়।

এদিকে, আসন্ন এই আসরের জন্য ইতোমধ্যেই দল পরিবর্তন করেছেন দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। আগের আসরে মোহামেডানের জার্সিতে খেললেও এবারের আসরে তারকা এই ক্রিকেটারকে খেলতে দেখা যাবে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে।

একুশে সংবাদ/এস কে

Link copied!