AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডর্টমুন্ডে ফিরে সুখী সানচো


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৩৯ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২৪
ডর্টমুন্ডে ফিরে সুখী সানচো

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ফিরে  বরুসিয়া ডর্টমুন্ডে পাওয়া অভ্যর্থনা  পরিবারের মতই মনে হয়েছে বলে জানিয়েছেন ইংলিশ উইঙ্গার জেডন সানচো।মৌসুমের শেষ পর্যন্ত জানুয়ারিতে ধারে ডর্টমুন্ডে যোগ দিয়েছেন সানচো। ইতোমধ্যেই তিন ম্যাচে দুটি এ্যাসিস্ট করে নিজের তাগিদ বুঝিয়েছেন। এর আগে বুন্দেসলিগা ক্লাবটিতে চার মৌসুম কাটিয়েছেন। ২০২১ সালে বড় অর্থের বিনিময়ে ওল্ড ট্রাফোর্ডে পাড়ি জমিয়েছিলেন। কিন্তু ২৩ বছর বয়সী এই তরুণ উইঙ্গার শৃঙ্খলাভঙ্গের কারনে আগস্টে ইউনাইটেড বস এরিক টেন হাগের বিরাগভাজন হয়ে দল থেকে বাদ পড়েন। ঐ সময় থেকে প্রথম দলে আর খেলা কিংবা অনুশীলন কোনটিরই সুযোগ পাননি।

বুন্দেসলিগার ওয়েবসাইটে সানচো বলেছেন, ‘আমি ফুটবল খেলায় ফিরতে পেরে দারুন খুশী। যখন আমি মাঠে ফুটবল খেলি তখন আমার থেকে আর সুখী কেউ হয়না। আবারো মাঠে ফিরতে পেরে আমি সত্যিই কৃতজ্ঞ।’

বাজে শুরুর কারনে শীতকালীন বিরতির আগে ডর্টমুন্ড পঞ্চম স্থানে নেমে গিয়েছিল। সানচোর ফেরায় টানা তৃতীয় জয়ে এডিন টারজিকের দল বুন্সেদলিগায় শীর্ষ চারে ফিরেছে।

ম্যানচেস্টার সিটির একাডেমির খেলোয়াড় সানচো ডর্টমুন্ডের প্রথম মেয়াদে ১৩৭ ম্যাচে ৫০ গোল করা ছাড়াও ৬৪টি এ্যাসিস্ট করেছেন। এ সময় সানচো স্ট্রিট ফুটবলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ছে বলেছেন, ঐ জায়গা থেকেই তার প্রতিভার উত্থান। তিনি আরো বলেন, ‘এই ফুটবলের সাথে একাডেমি ফুটবলের অনেক পার্থক্য রয়েছে। স্ট্রিট ফুটবলে স্বাধীনতা আছে। এখানে নিজেকে বিকাশ করার অনেক পথ খোলা থাকে। কিন্তু একাডেমিতে সবকিছু একটি পদ্ধতির মধ্যে দিয়ে যায়। সেখানে আইনের বাইরে কিছুই হয়না।’

পেশীর ইনজুরির কারনে গত সপ্তাহে হেইডেনহেইমের সাথে গোলশুন্য ড্রয়ের ম্যাচটিতে খেলতে পারেননি এই ইংলিশম্যান। তবে পরবর্তী ম্যাচে তার ফিরে আসার আশাবাদ জানিয়েছেন ডর্টমুন্ড কোচ টারজিক। এ সপ্তাহে সে এককভাবে অনুশীলন করেছেন।

একুশে সংবাদ/এস কে

Link copied!