AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোভিড নিয়েই মাঠে নামবেন, নেতৃত্বও দেবেন!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৪৫ এএম, ৮ ফেব্রুয়ারি, ২০২৪
কোভিড নিয়েই মাঠে নামবেন, নেতৃত্বও দেবেন!

কোভিড-১৯ এর পরীক্ষার ফল ইতিবাচক হওয়া সত্ত্বেও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদের আসন্ন টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে অস্ট্রেলিয়ার নেতৃত্ব দেবেন মিচেল মার্শ। বৃহস্পতিবার ক্রিকেট অস্ট্রেলিয়া ঘোষণা করেছে যে মার্শ কোভিডের সব নিয়ম মেনে, দূর থেকেই অধিনায়কত্বের দায়িত্ব পালন করবেন। সকলের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিশেষ ব্যবস্থাও নেওয়া হচ্ছে। অজি অলরাউন্ডারকে হোবার্টের বেলেরিভ ওভালে খেলায় অংশগ্রহণের অনুমতি দেওয়া হয়েছে। তবে, তাঁকে কঠোর প্রটোকলের মধ্যে রাখা হবে।

মিচেল মার্শের জন্য আলাদা ড্রেসিং রুম বরাদ্দ করা হয়েছে এবং মাঠে থাকাকালীন তার সতীর্থ খেলোয়াড় ও দলের সহকর্মীদের তাঁর থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে। মিচেল মার্শের কোভিড-১৯ এর পরীক্ষার ফল ইতিবাচক হওয়া সত্ত্বেও, মার্শের নেতৃত্বের ভূমিকায় কোনও প্রভাব পড়েনি ও তিনি এই ম্যাচে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবেন। তিনি নিউজিল্যান্ডে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলের অধিনায়কত্ব করবেন।

কোভিডের পরেও তাঁকে ক্যাপ্টেন করে রাখার অজি বোর্ডের এই সিদ্ধান্তে অনেকেই নিশ্চিত যে, মিচেল মার্শই আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলে নেতৃত্ব সামলাবেন। জুন মাসে ক্যারিবিয়ান এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে চলেছে। সাম্প্রতিক ঘটনার পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত সামনে আসে যেখানে অন্যান্য খেলোয়াড় যেমন জস ইংলিস এবং ক্যামর গ্রিন COVID-19-এর পজিটিভ পাওয়া সত্ত্বেও আন্তর্জাতিক ম্যাচে অংশগ্রহণ করেছিলেন। গত ম্যাচেই কোভিড নিয়ে ক্যামরন গ্রিনকে খেলতে দেখা গিয়েছিল।

এমনকি অস্ট্রেলিয়ার কোচ, অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডও গত মাসে কোভিড ভাইরাসের শিকার হয়েছিলেন, অতিমারীর মধ্যে ক্রিকেট দলগুলির চলতি চ্যালেঞ্জগুলির উপর জোর দিয়েছিলেন। এইসব বাধা সত্ত্বেও, ক্রিকেট কর্তৃপক্ষ ম্যাচের সুষ্ঠু ধারাবাহিকতা নিশ্চিত করতে, ক্রীড়া সম্প্রদায়ের মধ্যে ভাইরাস সংক্রমণের ঝুঁকি কমাতে কঠোর স্বাস্থ্য ও নিরাপত্তা ব্যবস্থা বাস্তবায়ন করতে প্রতিশ্রুতিবদ্ধ।

আগামী ২১ থেকে ২৫ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। আগামী টি টোয়েন্টি বিশ্বকাপে দল গঠন করার আগে খেলোয়াড়দের পারফরম্যান্স পরখ করে নিতে চাইছেন অস্ট্রেলিয়ার নির্বাচকরা। তাই ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের ছয়টি ম্যাচের দিকে তীক্ষ নজর রাখছেন তাঁরা। অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলির কথায়, ‘টি টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড গড়ার ক্ষেত্রে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৬টি ম্যাচ এবং আইপিএলে খেলোয়াড়দের পারফরম্যান্স বিবেচনা করা হবে।’

একুশে সংবাদ/এস কে

Link copied!