AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হেডের পরে করোনা পজিটিভ হলেন অজি দলের কোচ ও ক্যামরন গ্রিন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:০৪ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৪
হেডের পরে করোনা পজিটিভ হলেন অজি দলের কোচ ও ক্যামরন গ্রিন

ক্রিকেট বিশ্বে আবারও দেখা দিয়েছে কোভিডের আতঙ্ক। অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে চলছে দুই টেস্টের সিরিজ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে অস্ট্রেলিয়া ১০ উইকেটে জিতেছিল। ২৫ জানুয়ারি থেকে শুরু হবে দুই দলের দ্বিতীয় টেস্ট ম্যাচ। কিন্তু এর আগেও অস্ট্রেলিয়া শিবিরে একটা বাজে পরিস্থিতি এসেছিল। দলের এক তারকা খেলোয়াড় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এতে দলের জন্য সমস্যা তৈরি হয়েছে।

অতীতে অনেক খেলোয়াড় কোভিডের দ্বারা আক্রান্ত হয়েছিলেন। সম্প্রতি ট্র্যাভিস হেড এবং নিউজিল্যান্ডের ওপেনার ডেভন কনওয়েরও কোভিড হয়েছিল এবং এখন অস্ট্রেলিয়ার ক্রিকেটার ক্যামেরন গ্রিনও এর শিকার হয়েছেন। আমরা আপনাকে বলি যে কোভিড-এ আক্রান্ত হওয়ার কারণে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলা অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্ট ম্যাচে তিনি অস্ট্রেলিয়ান দলের অংশ হতে পারবেন না। ক্যামেরন গ্রিন ছাড়া ট্র্যাভিস হেডও কোভিডের শিকার ছিলেন, তবে রিপোর্ট অনুসারে, এখন তিনি ভালো বোধ করছেন এবং তার রিপোর্টও নেগেটিভ এসেছে। সেই কারণে তাঁকে GABA টেস্টের জন্য দলে অন্তর্ভুক্ত করা যেতে পারে বলে খবর পাওয়া যাচ্ছে। স্বাগতিকদের জন্য এটি একটি সুখবর কারণ অ্যাডিলেড টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের উপর হেডের ব্যাট বজ্রপাত করেছিল।

অ্যাডিলেড টেস্টে ১৩৪ বলে ১১৯ রানের সেঞ্চুরি করেছিলেন ট্র্যাভিস হেড। যার ভিত্তিতে ওয়েস্ট ইন্ডিজকে ১০ উইকেটে হারিয়েছিল অস্ট্রেলিয়া। এমন অবস্থায় ওয়েস্ট ইন্ডিজ যে কোনও পরিস্থিতিতে অস্ট্রেলিয়াকে গাব্বাতে হারিয়ে সিরিজ সমতা আনতে চাইবে, কিন্তু এটা করা তাদের জন্য সহজ হবে না। কারণ গাব্বায় অস্ট্রেলিয়ার রেকর্ড খুবই চমৎকার। এটি লক্ষণীয় যে GABA টেস্টে একটি গোলাপী বলের টেস্ট খেলা হবে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগে অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার ক্যামেরন গ্রিন এবং প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড কোভিড -১৯ এর জন্য ইতিবাচক পরীক্ষা করেছেন। এর আগে ট্র্যাভিস হেডও করোনায় আক্রান্ত হয়েছিলেন, কিন্তু এখন তার পরীক্ষা নেগেটিভ এসেছে এবং তিনি সহজেই দ্বিতীয় টেস্ট ম্যাচে অংশ নিতে পারবেন। অস্ট্রেলিয়া দল মঙ্গলবার অনুশীলন সেশনে অংশ নিলেও হেড এতে অংশ নেননি। যেখানে গ্রিন এবং ম্যাকডোনাল্ড স্কোয়াড থেকে আলাদা থাকবেন। যতক্ষণ না তাদের পরীক্ষা নেগেটিভ আসে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রোটোকল অনুযায়ী, ক্যামেরন গ্রিন টেস্টে তার ভূমিকা পালন করতে পারবেন। এমনকি পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে তার কোভিড -19 পরীক্ষা নেতিবাচক না হলেও। যদিও তাদের একটি অতিরিক্ত চেঞ্জরুম রয়েছে যা ব্যবহার করা যেতে পারে। স্টিভ স্মিথ বলেছেন যে গ্রিন এবং ম্যাকডোনাল্ড উভয়ই ভালো আছেন এবং অস্ট্রেলিয়ান দল একই প্লেয়িং ইলেভেন নিয়ে মাঠে নামবে।

একুশে সংবাদ/এস কে 

Link copied!