AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শীর্ষস্থানে উঠে এলো জুভেন্টাস


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:০৩ পিএম, ২২ জানুয়ারি, ২০২৪
শীর্ষস্থানে উঠে এলো জুভেন্টাস

লিসকে ৩-০ গোলে পরাজিত করে সিরি-এ লিগের শীর্ষে উঠে এসেছে জুভেন্টাস। কালকের দিনটি অবশ্য ইতালিয়ান লিগে কিছুটা অন্যরকম ভাবে কেটেছে। উদিনেসের বিপক্ষে এসি মিলানের গোলরক্ষক মাইক মেইগন্যান বর্ণবাদের শিকার হওয়ায় পুরো বিষয়টি ভাবিয়ে তুলেছে ইতালিয়ান লিগ কর্তৃপক্ষকে।

ইতালিয়ান সুপার কাপের ফাইনালে নাপোলির বিপক্ষে খেলার জন্য সৌদি আরবে রয়েছে শীর্ষে থাকা ইন্টার। সেই সুযোগে জুভেন্টাস নিজেদের এগিয়ে নিয়ে গেছে। সার্বিয়ান তারকা ডুসান ভøাহোভিচ করেছেন জোড়া গোল। প্রথমার্ধ গোলশুন্য থাকার পর দ্বিতীয়ার্ধে জুভেন্টাস তিন গোল দিয়েছে। এটি ছিল জুভেন্টাস কোচ ম্যাক্সিমিলিয়ানো আলেগ্রির সিরি-এ লিগের ৩০০তম জয়। এনিয়ে লিগে জুভেন্টাসে ১৬ ম্যাচে অপরাজিত রয়েছে। টানা পঞ্চম জয়ে এবারের লিগে এই প্রথমবারের মত টেবিলের শীর্ষে উঠে এসেছে ২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়নরা।

৫৯ মিনিটে ভøাহোভিচের ভলিতে এগিয়ে যায় জুভেন্টাস। নয় মিনিট পর ওয়েস্টন ম্যাককিনি স্বাগতিক রক্ষনভাগকে ফাঁকি দিয়ে হেড করেন। তার হেড গোললাইন ক্রস করার আগ মুহূর্তে ভøাহোভিচের ফ্লিকে ব্যবধান দ্বিগুন করে সফরকারীরা। সাসুলোর বিপক্ষে আগের ম্যাচেও জোড়া গোল করেছিলেন ভøাহোভিচ। ম্যাচ শেষের পাঁচ মিনিট আগে দুর্দান্ত হেডে দলের হয়ে তৃতীয় গোলটি করেন গেøইসন ব্রেমার।

এবারের মৌসুমে এনিয়ে ১১ গোল করা ভøাহোভিচ বলেছেন, ‘ঘরের মাঠে এবার লিস বেশ শক্তিশালী পারফরমেন্স করেছে। আমাদের সে কারনে ধৈর্য্য ধরে খেলতে হয়েছে। সে কারনে এটা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জয়। শারিরীক ভাবে আমি ভাল অনুভব করছি, গত বছরের তুলনায় অন্তত ভাল। এভাবেই আমাদের সামনে এগিয়ে যেতে হবে।’

আগামী ৪ ফেব্রুয়ারি ইন্টারের মোকাবেলা করবে জুভেন্টাস। এই মুহূর্তে ইন্টার এক পয়েন্ট পিছিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে।

সাত পয়েন্টের ব্যবধানে তৃতীয় স্থানে থাকা এসি মিলান পিছিয়ে পড়েও উদিনেসের বিপক্ষে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে। একাধিক বার বর্ণবাদের শিকার হওয়ায় প্রথমার্ধে মাঠ ছেড়ে বেরিয়ে আসেন মেইগন্যান। যে কারনে কিছুক্ষনের জন্য ম্যাচ বন্ধ ছিল। ম্যাচের শুরুতে প্রথম গোল কিক নেবার সময় প্রথমবারের মত তিনি বর্নবাদী মন্তব্য শুনতে পান। এরপর দ্বিতীয় গোল কিকের সময় আরো একবার একই ঘটনা ঘটে। ঐ সময় ডাগআউটে চতুর্থ অফিসিয়ালকে বিষয়টি অবগত করেন মেইগন্যান। এই ধরনের পরিস্থিতিতে খেলা সম্ভব নয় বলেও তিনি জানিয়েছিলেন। ঐ সময়ে রেফারি ফ্যাবিও মারেসা পাঁচ মিনিটের জন্য ম্যাচ বন্ধ রেখেছিলেন।

ম্যাচের শেষে মেইগন্যান টুইটারে লিখেছেন, ‘স্ট্যান্ড থেকে দলের মধ্যে থেকে একটি বাজে করা সহজ। সেখানে সহজে নির্দিষ্ট কাউকে চিহ্নিত করা যায়না। তবে যারা আশেপাশে থাকে তারা সবকিছু দেখতে পায়, সবকিছু শুনতে পায়। কিন্তু তারা চুপ থাকে, যে কারনে বিষয়টি জটিল হয়ে যায়।’

ইতালিয়ান ফুটবল ফেডারেশন বিষয়টি নিয়ে আগামীকাল আলোচনায় বসবে।
একুশে সংবাদ/এস কে 

Link copied!