AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসাবে ১০০ উইকেট দীপ্তির


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৫৩ পিএম, ২ জানুয়ারি, ২০২৪
প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসাবে ১০০ উইকেট দীপ্তির

অস্ট্রেলিয়ার মহিলা দলের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজ ইতিমধ্যে হেরে গিয়েছে ভারতের মহিলা দল। প্রথম দুটি ম্যাচে জয় পেয়ে সিরিজ পকেটে তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। এই মুহূর্তে চলছে তৃতীয় এবং শেষ একদিনের ম্যাচ। যদিও এই ম্যাচটি সম্মানরক্ষার। এখনও পর্যন্ত চালকের আসনে অস্ট্রেলিয়া। তবে এর মাঝে রেকর্ড গড়লেন ভারতের তারকা স্পিনার দীপ্তি শর্মা। অবশেষে একদিনে ক্রিকেটে তিনি নিয়ে নিলেন নিজের ১০০তম উইকেট। শতরান করা লিচফিল্ডকে প্যাভিলিয়নে ফিরিয়ে এই রেকর্ডের মালিক হলেন বাংলার এই অলরাউন্ডার।

মঙ্গলবার, অর্থাৎ ২ জানুয়ারি ওয়াংখেড়েতে সম্মান রক্ষার উদ্দেশ্যে সিরিজের অন্তিম ম্যাচটি খেলতে নামে ভারতের মহিলা দল। যদিও নেমেই আক্রমণ করা শুরু করেছে অস্ট্রেলিয়া। এই মুহূর্তে ইনিংস রয়েছে তাদের নিয়ন্ত্রণেই। তবে অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটিংয়ের মাঝে এক রেকর্ড গড়লেন দীপ্তি শর্মা। ৪০ ওভার শেষে তিনি প্যাভিলিয়নে ফেরালেন শতরান করা ব্যাটার লিচফিল্ডকে এবং একদিনের ক্রিকেটে তুলে নিলেন নিজের ১০০তম উইকেট।

অধিনায়ক হরমনপ্রীত কৌরের হাতে ক্যাচ দিয়ে বসেন ফোব। এই রেকর্ড গড়ে তিনি ঝুলন গোস্বামী, নীতু ডেভিড ও নৌশিনের পর একদিনের ক্রিকেটে ১০০ উইকেট নেওয়া চতুর্থ ভারতীয় মহিলা ক্রিকেটার হলেন। শুধু ওডিআই ক্রিকেট নয়, টি-টোয়েন্টিতেও ১০০টি উইকেট রয়েছে দীপ্তির। প্রথম কোনও মহিলা ক্রিকেটার যিনি ওডিআই এবং টি-২০ তে শততম উইকেট নিলেন। স্বাভাবিক ভাবেই খুশি গোটা দল। সিরিজ হারলেও দীপ্তির এই রেকর্ড কিছুটা হলেও স্বস্তি দিল বলা চলে।

উল্লেখ্য, এই ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে দীপ্তি জানিয়েছিলেন যে ভারতীয় মহিলা দল চেষ্টা করবে অস্ট্রেলিয়ার তাদের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে অপরাজিত থাকার রেকর্ড ভাঙবেন। তিনি বলেন, ‍‍`হার-জিত খেলারই একটি অংশ। এগুলি সকলকেই মেনে চলতে হয়। তবে ব্যাটিং হোক কি বোলিং, আমরা দল হিসেবে অনেক উন্নতি করেছি। আমরা চেষ্টা করব দ্রুত অস্ট্রেলিয়ার অপরাজিত রেকর্ড ভাঙার। আগে যখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমরা মাঠে নামতাম, আমরা শেষ অবধি খেলা নিয়ে যেতে পারতাম না। কিন্তু এখন আমরা সেটা করে দেখাতে সফল হয়েছি। এই মুহূর্তে এটাই একমাত্র ভালো জিনিস যেটা আমরা এই সিরিজ থেকে পেয়েছি।‍‍`

একুশে সংবাদ/এস কে   

Link copied!