AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জন্মদিনে এমবাপ্পের জোড়া গোল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৪৩ পিএম, ২১ ডিসেম্বর, ২০২৩
জন্মদিনে এমবাপ্পের জোড়া গোল

কিলিয়ান এমবাপ্পে জোড়া গোল করে নিজের  ২৫তম জন্মদিন স্মরণীয় করে রাখলেন। বুধবার এমবাপ্পের দুই গোলে মেটজকে ৩-১ ব্যবধানে  পরাজিত করে লিগ ওয়ানে পাঁচ পয়েন্টে এগিয়ে শীর্ষে  থেকে বছর শেষ করেছে পিএসজি।

সপ্তাহের শেষে লিলির সাথে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছিল পিএসজি। কাল পার্ক ডি প্রিন্সেসে প্রথমার্ধ গোলশুন্য থাকার পর এগিয়ে যেতে পিএসজিকে বেশ কষ্ট করতে হয়েছে। বিরতির পরপরই লি ক্যাং-ইনের ক্রসে ভিটিনহা ডেডলক ভাঙ্গেন। ৬০ মিনিটে দুর্দান্ত এক স্ট্রাইকে এমবাপ্পে ব্যবধান দ্বিগুন করেন। লিগে ধুকতে থাকা মেটজের হয়ে এক গোল পরিশোধ করেন মাথিউ উডোল। ম্যাচ শেষের সাত মিনিট আগে এমবাপ্পে নিজের দ্বিতীয় গোলের মাধ্যমে পিএসজিকে বড় জয় উপহার দেন। লিগে চলতি মৌসুমেম  এটি তার ১৮তম গোল।

কাল পিএসজির হয়ে অভিষেক হয়েছে এমবাপ্পের ছোট ভাই ১৬ বছর বয়সী মিডফিল্ডার ইথান এমবাপ্পের। স্টপেজ টাইমে সিনিয়র দলের হয়ে ক্যারিয়ার শুরু করলেন ইথান।

এই জয়ে নিসের থেকে পাঁচ পয়েন্টে এগিয়ে বছর শেষ করলো পিএসজি। কাল নাইজেরিয়ান স্ট্রাইকার টেরেন মফির জোড়া গোলে লেন্সকে ২-০ গোলে হারিয়েছে নিস।

এদিকে পিএসজির চেয়ে  সাত পয়েন্ট পিছনে থেকে তৃতীয় স্থানে থাকা মোনাকো তুলসের  বিপক্ষে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে। দুটি গোলই করেছেন উইসাম বেন ইয়েডার। দ্বিতীয়ার্ধের শুরুতে আলেক্সান্দার গোলোভিনের গোলে এগিয়ে গিয়েছিল তুলসে। কিন্তু শেষ পর্যন্ত মোনাকো কোন অঘটন ঘটতে দেয়নি।

মালির  আন্তর্জাতিক খেলোয়াড় কামোরি ডুম্বিয়া একক পারফরমেন্স দিয়ে চার গোল করেছেন। কাল ডুম্বিয়ার নৈপুন্যে ব্রেস্ট ৪-০ গোলে ব্রিটানি প্রতিদ্ব›দ্বী লোরিয়েন্টকে পরাজিত করেছে। এই জয়ে  লিলিকে হটিয়ে টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে ব্রেস্ট। প্যাট্রিক ভিয়েরার স্ট্রসবার্গের বিপক্ষে কাল লিলি ২-১ গোলে পরাজিত হয়েছে।

মন্টিপিলিয়ারের সাথে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে মার্সেই। জর্ডান ভেরেটুটের ৫২ মিনিটের গোলে মার্সেইর এক পয়েন্ট নিশ্চিত হয়। কিন্তু স্টেডিয়ামের মধ্যে স্বাগতিক মন্টিপিলিয়ারের সমর্থকরা আতসবাজি ফোটালে দ্বিতীয়ার্ধের ম্যাচ শুরু হতে পাঁচ মিনিট দেরী হয়। এর আগে ক্লেমন্টের বিপক্ষে ঘরের মাঠে মৌসুমের শুরুতে একই ধরনের ঘটনায় তাদের গোলরক্ষক ফায়ারক্র্যাকারের আঘাতে আহত হবার পর মন্টিপিলিয়ারের পয়েন্ট কাটা হয়েছিল।

ম্যাচ শেষে মন্টিপিলিয়ারের কোচ মাইকেল ডার জাকারিয়ান বলেছেন, ‘এরা আসলেই অসভ্য। আমি কিছুতেই বুঝতে পারিনা, দলকে সমর্থন করার জন্য স্টেডিয়ামে আসবে সবাই। কিন্তু তা না করে অন্য কিছু নিয়ে তারা ব্যস্ত।’

জাপানীজ এ্যাটাকার কেইটো নাকামুরার একমাত্র গোলে রেইমস ১-০ গোলে লে হাভরেকে পরাজিত করেছে। ম্যাচের শেষ ভাগে দুই গোলে রেনে তলানির ক্লাব ক্লেমন্টকে ৩-১ ব্যবধানে  পরাজিত করেছে। নঁতেকে ১-০ গোলে পরাজিত করে রেলিগেশন জোন থেকে বেরিয়ে এসেছে লিঁও।

একুশে সংবাদ/এস কে  

 

Link copied!