AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃষ্টিতে ভেস্তে যেতে পারে দক্ষিণ আফ্রিকা-ভারতের ম্যাচ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৫৪ পিএম, ১২ ডিসেম্বর, ২০২৩
বৃষ্টিতে ভেস্তে যেতে পারে দক্ষিণ আফ্রিকা-ভারতের ম্যাচ

দক্ষিণ আফ্রিকার গেবেরহা সেন্ট জর্জ পার্কে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে দক্ষিণ আফ্রিকা ভারতের মুখোমুখি হবে। ম্যাচটি শুরু হবে ভারতীয় সময় রাত সাড়ে ৮টায়। দক্ষিণ আফ্রিকা আর ভারতের মধ্যে ডারবানে উদ্বোধনী টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়।

সিরিজের দ্বিতীয় ম্যাচটি সেন্ট জর্জ পার্কে স্থানান্তরিত করা হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আধিপত্যপূর্ণ টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর দ্য মেন ইন ব্লু দক্ষিণ আফ্রিকায় এসেছে। সূর্যকুমার যাদবের নেতৃত্বে অজিদের ৪-১ হারিয়েছে টিম ইন্ডিয়া। তিনি প্রোটিয়াদের বিরুদ্ধেও টি-টোয়েন্টি সিরিজে ভারতকে নেতৃত্ব দিতে চলেছেন। ফের সূর্যের নেতৃত্বে ভারত তাদের জয়ের ধারা ধরে রাখতে চাইবে এবং এই সিরিজে লিড নেওয়ার লক্ষ্যে নামবে।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকা ২০২৩ বিশ্বকাপের পর তাদের প্রথম ম্যাচ খেলবে। এডেন মার্করাম টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেবেন। দক্ষিণ আফ্রিকা টিমটিতে তারুণ্য এবং অভিজ্ঞতার দুর্দান্ত মিশ্রণ রয়েছে। যে কারণে দলটি বেশ ভারসাম্যপূর্ণ। প্রোটিয়ারা আশা করছে, সিরিজটি জয় দিয়েই তারা শুরু করবে।

এই ভেন্যুতে এখনও পর্যন্ত মাত্র তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হয়েছে। এবং খুব বেশি স্কোর হয়নি। সেন্ট জর্জ পার্ক পেস, বাউন্স রয়েছে। এবং এই পিচে ফাস্ট বোলাররা বেশি সহায়তা পান। তাই টস এখানে তেমন একটা ফ্যাক্টর নয়। এই ভেন্যুতে যে তিনটি ম্যাচ খেলা হয়েছে, তার মধ্যে প্রথমে ব্যাট করা দল দু‍‍`টিতে জিতেছে। আমরা যদি এসএ২০-র দিকে তাকাই, তবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করা দল পাঁচটি খেলার মধ্যে তিনটিতে জিতেছে। তাই টস এই পিচে বড় বিষয় নাও হতে পারে। তবে যেহেতু এখন মরশুমের শুরু, তাই উইকেটটি সতেজ হতে পারে এবং অধিনায়কেরা প্রথমে ব্যাট করতে প্রলুব্ধ হয়তো হবেন।

সেন্ট জর্জ পার্কের তাপমাত্রা ৬৬ শতাংশ আর্দ্রতা সহ ২০ ডিগ্রি সেলসিয়াস হবে বলে আশা করা হচ্ছে। ম্যাচ চলাকালীন মেঘলা আবহাওয়া প্রত্যাশিত, যা পেসারদের সাহায্য করতে পারে। তবে ডারবানে রবিবার প্রথম টি-টোয়েন্টির সময় বৃষ্টির কারণে খেলাই হয়নি। বৃষ্টি ক্রিকেটপ্রেমীদের স্বস্তি দিচ্ছে না মঙ্গলবারেও। এ দিন ৭০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। ম্যাচের সময় যদিও সেটা ২৩-৩৪ শতাংশ থাকবে। তাই এই ম্যাচ শুরু হলেও, মাঝে বৃষ্টি বাধা হতে পারে বলে মনে করা হচ্ছে।

দক্ষিণ আফ্রিকা এবং ভারত টি-টোয়েন্টিতে ২৪ বার একে অপরের মুখোমুখি হয়েছে। দক্ষিণ আফ্রিকা ১০টি ম্যাচ জিতেছে, ভারত ১৩টিতে জয়লাভ করেছে এবং একটি ম্যাচে কোনও ফলাফল হয়নি। গত পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে দক্ষিণ আফ্রিকা দু‍‍`বার এবং ভারত দু‍‍`বার জিতেছে।

বর্তমান ফর্ম এবং হেড টু হেড রেকর্ড বিবেচনা করে, ভারতের আসন্ন প্রতিযোগিতা জিততে পারে।

ভারতের সম্ভাব্য় একাদশ
শুভমন গিল, রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, ইশান কিষাণ, (উইকেটকিপার), সূর্যকুমার যাদব (অধিনায়ক), রিঙ্কু সিং, রবীন্দ্র জাদেজা, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার।

দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য় একাদশ
রিজা হেন্ডরিক্স, ম্যাথিউ ব্রিটজকি, এডেন মার্করাম (অধিনায়ক), এনরিখ ক্লাসেন (উইকেটকিপার), ডেভিড মিলার, ত্রিস্তান স্টাবস, মার্কো জানসেন, জেরাল্ড কোয়েটজি, কেশব মহারাজ, লিজাড উইলিয়ামস, তাবরেজ শামসি।
একুশে সংবাদ/এস কে

Link copied!