AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিসিএলে নতুন রেকর্ড গড়লেন শামসু


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৩:৪৫ পিএম, ৯ ডিসেম্বর, ২০২৩
বিসিএলে নতুন রেকর্ড গড়লেন শামসু

চলমান বিসিএলে চট্টগ্রামের হয়ে মাঠে খেলতে নেমেছিলেন শামসুর রহমান শুভ। এই দিনে মাঠে নেমে রেকর্ডের কাছাকাছি ছিলেন তিনি। মাত্র ১০ রান হলে ৯ হাজার রানের মাইলফলক পৌঁছে যেতে তিনি। দক্ষিণাঞ্চলের বিপক্ষে ড্র হওয়া ম্যাচে উভয় ইনিংসে হাফ সেঞ্চুরি করেন পূর্বাঞ্চলের অভিজ্ঞ এ ব্যাটার। ফলে পঞ্চম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৯ হাজার রান করেন শামসুর। গতকাল শেষ হওয়া বিসিএলের প্রথম রাউন্ড শেষে তাঁর রান ৯ হাজার ১১০।

বাংলাদেশিদের মধ্যে ১১ হাজার ৯৭২ রান নিয়ে এ তালিকায় শীর্ষে আছেন দুই বছর আগে অবসরে যাওয়া তুষার ইমরান। চলতি বিসিএলের প্রথম দিনে তুষার ইমরানকে টপকে ৩৩ সেঞ্চুরির রেকর্ড করা নাঈম ইসলাম দ্বিতীয় স্থানে আছেন ১০ হাজার ৪৮৬ রান নিয়ে। বাংলাদেশিদের মধ্যে এ ছাড়া ৯ হাজার রানের মাইলফলক অতিক্রম করেছেন মার্শাল আইয়ুব ও অলক কাপালী।

চট্টগ্রামে বিসিএল প্রথম রাউন্ডে শামসুর রহমানের দল পূর্বাঞ্চল টসে হেরে ব্যাট করতে নেমে দক্ষিণাঞ্চলের বিপক্ষে চার হাফ সেঞ্চুরিতে ৪০২ রান করে। এর পর নাসুম আহমেদ ৫ উইকেট তুলে নিলে ২৮২ রানে অলআউট হয় দক্ষিণাঞ্চল। ১২০ রানে এগিয়ে থেকে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৪৯ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে পূর্বাঞ্চল।

অমিত হাসান সেঞ্চুরি ও শামসুর হাফ সেঞ্চুরি করেন। ৩৬৯ রানের পিছু ধাওয়া করতে নেমে দক্ষিণাঞ্চল গতকাল ৩ উইকেটে ৮০ রান তোলার পর দিনের খেলা শেষ হয়ে যায়। দারুণ বোলিংয়ের জন্য ম্যাচসেরা হয়েছেন স্পিনার নাসুম আহমেদ।

সিলেটে উত্তরাঞ্চলের বিপক্ষে মধ্যাঞ্চলের ম্যাচটিও ড্র হয়েছে। টসে হেরে ব্যাট করতে নেমে নাঈমের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ২৮১ রান করে মধ্যাঞ্চল। জবাব দিতে নেমে তাওহিদ হৃদয়ের ১৬৫ রানের ইনিংসের পরও লিড নিতে পারেনি উত্তরাঞ্চল, ২৭৭ রান করে তারা।

এর পর ৪ রানে এগিয়ে থেকে মধ্যাঞ্চল দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৫৪ রান করার পর পর্দা নামে ম্যাচের। বৃষ্টির কারণে উভয় ভেন্যুতেই তৃতীয় ও চতুর্থ দিনের খেলায় ব্যাঘাত ঘটে।

 

একুশে সংবাদ/এস কে

Link copied!