AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সোনাগাজীতে উপজেলা নির্বাচনে ননদ-ভাবি যুদ্ধ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৩৯ পিএম, ৪ মে, ২০২৪
সোনাগাজীতে উপজেলা নির্বাচনে ননদ-ভাবি যুদ্ধ

ফেনীর সোনাগাজী উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ননদ-ভাবি। নির্বাচনে একই পদে একই পরিবারের দুই সদস্য প্রার্থী হওয়ায় বিষয়টি এলাকায় আলোচনার জন্ম দিয়েছে।

তারা হলেন, উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নের রাজাপুর গ্রামের মরহুম আবুল হোসেনের মেয়ে খোদেজা খানম ওরফে শাহিন গনি ও তার বড় ভাই মোজাম্মেল হক সেলিমের স্ত্রী নুর জাহান আক্তার বকুল।

জানা যায়, খোদেজা খানম উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন অপরদিকে তার ভাবি নুর জাহান আক্তার বকুল একজন গৃহিণী।

নির্বাচন অফিস সূত্র জানায়, আগামী ২৯ মে সোনাগাজী উপজেলা পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এই ভোটকে কেন্দ্র করে বিগত কয়েক মাস ধরে এলাকায় গণসংযোগ করছেন চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীরা।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী খোদেজা খানম বলেন, নির্বাচনে যে কেউ প্রার্থী হতেই পারে। ভোটের মাঠে ননদ-ভাবি বলতে কিছু নেই। এখন আমাদের পরিচয় আমরা একে অপরের প্রতিদ্বন্দ্বী। প্রার্থী হওয়ার অধিকার সবার আছে। অপর প্রার্থী নুর জাহান আক্তার বকুলের মোবাইল ফোনে কয়েকবার কল দিয়েও তার বক্তব্য জানা যায়নি।

এলাকার ভোটারবৃন্দ বলেন, এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোট হবে লোক দেখানো। ভোটের মাঠে ননদ-ভাবির মধ্যে কোনো প্রতিদ্বন্দ্বিতা হবে না। মূলত ননদকে সহজে জয়ী করার জন্য ভাবিকে প্রার্থী করানো হয়েছে।

আগামী ২৯ মে সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৫ মে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। ১৩ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। প্রতীক বরাদ্দের দিন থেকে শুরু হবে নির্বাচনী প্রচার।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!