AB Bank
ঢাকা শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ম্যাচসেরার পুরস্কার পেয়ে তাইজুল যা বললেন


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:১৯ পিএম, ২ ডিসেম্বর, ২০২৩
ম্যাচসেরার পুরস্কার পেয়ে তাইজুল যা বললেন

নিউজিল্যান্ডকে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্র শুরু করেছে বাংলাদেশ দল। সেই সঙ্গে নিজেদের মাটিতে কিউইদের প্রথম কোনো টেস্ট ম্যাচ হারিয়েছে টিম টাইগার্স।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট জিতে ১২ পয়েন্ট পেয়েছে নাজমুল হোসেন শান্তর দল। দাপুটে এ জয়ের ম্যাচে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মুশফিক-শান্তরা। আর বল হাতে জয়ের গল্পে মূল নায়ক টাইগার স্পিনার তাইজুল ইসলাম।  

সিলেট টেস্টে জয়ের মঞ্চ আগেই এঁকে রেখেছিল টাইগাররা। পঞ্চম ও শেষ দিনে শুরু পূর্ণতা দেওয়া বাকি ছিল। চতুর্থ দিনে টাইগারদের স্পিন ঘূর্ণিতে ১১৩ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। এতে ২১৯ রানে পিছিয়ে থেকে পঞ্চম দিনের খেলা শুরু করে কিউইরা।

অন্যদিকে সিলেটে পঞ্চম দিনে জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল মাত্র তিন উইকেট। শেষ দিনে নাঈমের এক আর তাইজুলের দুই উইকেটে ১৮১ রানেই গুটিয়ে যায় সফরকারী দল।

দুই ইনিংস মিলিয়ে কিউই ব্যাটারদের যম ছিলেন তাইজুল। প্রথম ইনিংসে ৪ উইকেট শিকারের পর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট তুলে নেন বাঁ-হাতি এ স্পিনার। এতে ম্যাচসেরার পুরস্কার তার হাতেই উঠেছে।

তাইজুল বলেন, ‘দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আনন্দিত। ১০ উইকেট পাওয়ায় প্রেরণা আরো বাড়ল। আত্মবিশ্বাসের সঙ্গে তুলে নেয়া জয় দলের মানসিকতাকে ঠিক রাখবে। দলের সবার কাছ থেকে সহযোগিতা পেয়েছি। এজন্য সবাইকে ধন্যবাদ।’

এবার নিয়ে টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ১০ উইকেট শিকার করেছেন তাইজুল। এর আগে, ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ১১ উইকেট নিয়েছিলেন তিনি। সবমিলিয়ে ৪৩ টেস্টে তার মোট উইকেট সংখ্যা দাঁড়াল ১৮৭টি।


একুশে সংবাদ/এস কে 

Link copied!