AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপে ব্যর্থতা: অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:৫৩ পিএম, ২৯ নভেম্বর, ২০২৩
বিশ্বকাপে ব্যর্থতা: অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন

বিশ্বকাপে সেমিফাইনালে খেলার স্বপ্ন নিয়ে ভারতে গিয়েছিল বাংলাদেশ দল। কিন্তু টুর্নামেন্ট থেকে সবার আগে ছিটকে পড়ে টাইগাররা। নয় ম্যাচে মাত্র দুইটিতে জয় পায় বাংলাদেশ।পয়েন্ট টেবিলের অষ্টম স্থান থেকে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা নিশ্চিত করে টাইগাররা। বিশ্বকাপের এমন ভরাডুবিতে অসন্তোষ বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আগেই গুঞ্জন ছিল, টুর্নামেন্ট জুড়ে এমন বাজে পারফরম্যান্সের কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার (২৯ নভেম্বর) বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজের মাঝেই এলো সেই ঘোষণা। তিন সদস্যের তদন্ত কমিটির কথা জানিয়েছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

বিসিবির পরিচালক এনায়েত হোসেন সিরাজের নেতৃতে কমিটির বাকি দুই সদস্য হলেন পরিচালক  মাহবুবুল আনাম এবং বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক আকরাম খান।

এই বিষয়ে বিসিবির পক্ষ থেকে বলা হয়েছে, তিন সদস্যের এই কমিটির উদ্দেশ্য, তারা এই টুর্নামেন্টে বিশ্বকাপ ২০২৩ দলের দুর্বল পারফরম্যান্সের পেছনের মূল কারণগুলো যাচাই করবে এবং এটি পরবর্তীতে বোর্ডের কাছে ফলাফল উপস্থাপন করবে।

এর আগে সদ্য সমাপ্ত ভারত বিশ্বকাপে বাংলাদেশ দলের এমন ভরাডুবির ব্যাখা বিসিবির কাছে পেশ করেছিলেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং অধিনায়ক সাকিব আল হাসান। একই সঙ্গে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনও ব্যাখ্যা দিয়েছেন। বিসিবির ক্রিকেট অপারেশন্স সূত্রে জানা গেছে, ই-মেইলের মাধ্যমে তারা তিন জন নিজেদের রিপোর্ট জমা দিয়েছেন। পরবর্তী বোর্ড সভায় সিদ্ধান্ত হবে এই রিপোর্ট নিয়ে।
 

একুশে সংবাদ/এস কে 

Link copied!