AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্লোভেনিয়ার বিপক্ষে তরুণদের পরখ করবে যুক্তরাষ্ট্র


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:০৭ পিএম, ২৮ নভেম্বর, ২০২৩
স্লোভেনিয়ার বিপক্ষে তরুণদের পরখ করবে যুক্তরাষ্ট্র

আগামী বছর বেশ কিছু আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টকে সামনে রেখে জানুয়ারি থেকে প্রস্তুতি শুরুর ঘোষনা দিয়েছে যুক্তরাষ্ট্র। তারই ধারাবাহিকতায় স্যান এন্টোনিওতে আগামী ২০ জানুয়ারি স্লোভেনিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে মার্কিনীরা। সেই ম্যাচে তরুনদের পরখ করে দেখাই যুক্তরাষ্ট্রের কোচ গ্রেগ বেলহল্টারের মূল লক্ষ্য।

ঘরের মাঠে কোপা আমেরিকা, প্যারিস অলিম্পিক ও টানা তৃতীয়বারের মত কনাকাকাফ নেশন্স লিগের শিরোপা জয়ের লক্ষ্যে ২০২৪ সালে মাঠে নামবে যুক্তরাষ্ট্র।

বেলহল্টার বলেছেন, ‘আগামী প্রজন্মের খেলোয়াড়দের খুঁজে বের কেরা ও তাদের সাথে কাজ করার সুযোগ আসছে আমাদের সামনে। বিভিন্ন সূচিতে  তাদের সম্ভাব্যতা এর মাধ্যমে যাচাই করা সম্ভব হবে। ২০২৬ সালে যেহেতু বিশ্বকাপ যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে সে কারনে আমাদের লক্ষ্য গুরুত্বপূর্ণ টুর্ণামেন্টগুলোতে যতটা সম্ভব বেশী সংখ্যক খেলোয়াড়দের সুযোগ করে দেয়া। অলিম্পিক, কনকাকাফ নেশন্স লিগ ও কোপা আমেরিকায় খেলোয়াড়দের নিজেদের প্রমানের একটি ক্ষেত্র তৈরী হবে। এ কারনে স্লোভেনিয়ার বিপক্ষে তাদের জন্য প্রথম গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে বিবেচিত হচ্ছে।’

২০১৫ সালের পর এটি স্যান এন্টোনিওতে যুক্তরাষ্ট্রের প্রথম সফর।

মার্চে নেশন্স লিগের সেমিফাইনালে জ্যামাইকার মোকাবেলা করবে স্বাগতিক যুক্তরাষ্ট্র। ইতোমধ্যেই জুনের কোপা আমেরিকায় তারা খেলার যোগ্যতা অর্জন করেছে। এবারের কোপা আমেরিকায় দক্ষিণ আমেরিকার ১০টি দল ছাড়া উত্তর আমেরিকা থেকে ৬টি দল অংশ নিবে।

লিওনেল মেসির নেতৃত্বে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা কোপা আমেরিকা শিরোপা ধরে রাখার লক্ষ্যে মাঠে নামবে।

একুশে সংবাদ/এস কে 

Link copied!