AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিপিএল দিয়ে মাঠে ফিরছেন তামিম!


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:১০ পিএম, ২৭ নভেম্বর, ২০২৩
বিপিএল দিয়ে মাঠে ফিরছেন তামিম!

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধে নিজের সিদ্ধান্ত প্রত্যাহার করে নেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। এরপর লাল সবুজের জার্সিতে আবার ব্যাট হাতে মাঠে ফেরেন তিনি। তবে গত ২৩ সেপ্টেম্বরের পর আর জাতীয় দলের হয়ে খেলেননি তিনি। বোর্ডের সাথে দ্বন্দ্বের কারণে ওয়ানডে বিশ্বকাপে খেলা হয়নি তার। এরপর মাঠের বাইরে আছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

ক্রিকেটে নিজের ভবিষ্যৎ নিয়ে সোমবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক করেন তামিম ইকবাল। বৈঠক শেষে গণমাধ্যমে কথা বলেন পাপন, সে সময় চুপ ছিলেন তামিম। পরে পাপনের বাসা ত্যাগ করেন টাইগারদের সাবেক এ অধিনায়ক।

এদিন বিসিবি প্রধান পাপনের সঙ্গে বৈঠকের কয়েক ঘন্টা পর সংবাদ সম্মেলন করেন তামিম ইকবালও। বিকাল ৫ টায় বনানীর ডিওএইচএসে নিজ বাসভবনে গণমাধ্যমকে তামিম বলেন, ‘আগামী জানুয়ারীতে বিপিএল দিয়ে আমি আবারো ক্রিকেটে ফিরবো।’

তামিম বলেন, বিশ্বকাপের পর আমার ভবিষ্যৎ নিয়ে একটা পরিষ্কার সিধান্ত নেয়া দরকার ছিলো আমার কাছে মনে হয়েছে। কারণ আমার ক্যারিয়ারে আমি কখনো এমন দ্বিধাদ্বন্দের পরিস্থিতির ভিতর দিয়ে যায়নি।’

টাইগারদের সাবেক অধিনায়ক আরো বলেন, আমি আমার ক্রিকেট ক্যারিয়ারের সব জিনিস পাব্লিকলি জানিয়েছি এবং পরিষ্কার রেখেছি সব। এই বিষয়গুলা নিয়ে আরো আগে বসার কথা ছিলো, তবে আমার ব্যস্ততা থাকায় এর সঙ্গে নির্বাচনীয় কাজের জন্য এটা দেরি হয়েছে।  

এর আগে আজ দুপুরে বিসিবি সভাপতি পাপন বলেন, ‘বিপিএলের পর তামিমের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তার আগে সে ফিরবে না।’

সবশেষ বিশ্বকাপের আগমুহূর্তে ঘরের মাঠে অনুষ্ঠিত নিউজিল্যান্ড সিরিজে জাতীয় দলের হয়ে খেলেন তামিম ইকবাল। তবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে খেলেননি তিনি। এরপর থেকে আর জাতীয় দলের হয়ে দেখা যায়নি তামিমকে। এছাড়া বাংলাদেশের বিশ্বকাপ দলে না থাকার পর থেকেই ক্রিকেট থেকে অনেকটা দূরে আছেন এ টাইগার ওপেনার।

এই সময়ে কোনো ঘরোয়া ক্রিকেট কিংবা আনুষ্ঠানিক কোনো ম্যাচ খেলেননি তামিম। এবার জানিয়েছেন– নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে ফরম্যাটের অ্যাওয়ে সিরিজেও তিনি দলে থাকছেন না।
একুশে সংবাদ/এস কে 

Link copied!