AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মাঠের খেলার চেয়ে মারামারিতেই ওদের মনোযোগ বেশি: মেসি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:১৯ পিএম, ২২ নভেম্বর, ২০২৩
মাঠের খেলার চেয়ে মারামারিতেই ওদের মনোযোগ বেশি: মেসি

বুধবার ভোরে মারকানায় ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল। ম্যাচটিতে স্বাগতিকদের ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে লিওনেল মেসির দল। তবে দুই বছর পর আজকের ম্যাচটি ফের ব্রাজিলের মাটিতে পণ্ড হওয়ার মুখে ছিল।

মূলত মারাকানার ম্যাচটিকে খাদের কিনারায় ঠেলে দিয়েছিল গ্যালারির দাঙ্গা। খেলা শুরুর আগেই গ্যালারিতে দুই দলের সমর্থকদের হাতিহাতির কারণে খেলা যথাসময়ে শুরু হয়নি।

গ্যালারিতে আর্জেন্টিনার দর্শকদের ওপর পুলিশের লাঠিপেটা থামাতে সতীর্থদের নিয়ে ছুটে গিয়েছিলেন লিওনেল মেসি। পরিস্থিতি তবু শান্ত না হওয়ায় দল নিয়ে মাঠ ছেড়ে চলে গিয়েছিলেন। শেষ পর্যন্ত দাঙ্গা থামার পর শুরু হয় খেলা। খেলা প্রায় আধা ঘণ্টা দেরিতে শুরু হলেও একটি কাজে ভুল করেনি আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলকে তাদের মাঠে প্রথমবারের মতো হারানোর স্বাদ নিলো তারা। 

জয়ের পর সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন মেসি। সেখানে উঠে এসেছে ম্যাচ শুরুর আগে অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রসঙ্গও। সংবাদমাধ্যমকে মেসি বলেন, ‘অবশ্যই খুব খারাপ হলো। মানুষকে কীভাবে মেরেছে, সেটা আমরা দেখেছি। (কোপা) লিবার্তোদোরেসের ফাইনালেও এমন হয়েছিল, এখন আবারো লাঠিপেটা করা হলো। খেলোয়াড়দের পরিবার সেখানে (গ্যালারি) ছিল। পরিবারই সবার আগে। তখন খেলার চেয়ে ওই চিন্তাটাই আগে আসে এবং বাকি সব গৌণ হয়ে পড়ে।’

এদিকে সামাজিকমাধ্যম ফেসবুকে জয়ের পর একটি পোস্ট দেন মেসি। ঐ পোস্টে তিনি বলেন, ‘এই দলটি ইতিহাস তৈরি করেই যাচ্ছে...। মারাকানায় মহান জয় যদিও এটা ব্রাজিলে আবার আর্জেন্টিনার দমন দ্বারা চিহ্নিত হবে।মাঠের খেলার চেয়ে মারামারিতেই ওদের মনোযোগ বেশি। এটা সহ্য করা যায় না, এটা পাগলামি এবং এটা এখনই শেষ হওয়া দরকার।’

একুশে সংবাদ/এস কে

Link copied!