AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আলাদা ফরম্যাটে পাকিস্তানের নতুন দুই অধিনায়ক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:২০ পিএম, ১৬ নভেম্বর, ২০২৩
আলাদা ফরম্যাটে পাকিস্তানের নতুন দুই অধিনায়ক

বাবর আজম দায়িত্ব ছাড়ার পরপরই আলাদা ফরম্যাটে নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।টি-২০ ফরম্যাটে অধিনায়ক করা হয়েছে শাহিন আফ্রিদিকে। আর টেস্টের দায়িত্ব পেয়েছেন শান মাসুদ।

আগামী মাসেই অস্ট্রেলিয়া সফর করবে পাকিস্তান দল। এই সফরে টেস্ট ও টি-২০ সিরজ থাকলেও নেই কোনো ওয়ানডে। ফলে আপাতত টেস্ট ও টি-২০র জন্য অধিনায়ক নির্বাচন করেছে পিসিবি। ওয়ানডের অধিনায়ক নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি তারা।

সাদা পোশাকের নেতৃত্বে মাসুদের ওপর আস্থা রেখেছে পিসিবি। লম্বা সময় ধরেই তিনি আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন। প্রায় এক দশকের সাদা পোশাকের ক্যারিয়ারে তিনি খেলেছেন ৩০ টেস্ট। যেখানে প্রায় ২৯ গড়ে করেছেন ১৫৯৭ রান।

অন্যদিকে টি-২০তে আফ্রিদির উপরেই আস্থা পিসিবির। প্রায় ৫ বছরের ক্যারিয়ারে পাকিস্তানের জার্সিতে ৫২টি টি-২০ খেলেছেন তিনি। যেখানে প্রায় ২৩ গড়ে উইকেট শিকার করেছেন ৬৩টি। গত কয়েক বছর ধরেই পেস বিভাগের সবচেয়ে বড় অস্ত্র এই পেসার। 

তিন ফরম্যাটে তিন অধিনায়কের থিওরিতে যাবে কিনা পিসিবি, সেটা এখনই নিশ্চিত নয়। যদি এমনটা না হয়, তাহলে সাদা বলের দুই ফরম্যাটেই নেতা হিসেবে দেখা যেতে পারে আফ্রিদিকে।

একুশে সংবাদ/এস কে

Link copied!