AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টস জিতে ফিল্ডিংয়ে আফগানিস্তান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১৯ পিএম, ৩০ অক্টোবর, ২০২৩
টস জিতে ফিল্ডিংয়ে আফগানিস্তান

আজ দুপুরে মাঠে নামছে শ্রীলংকা ও আফগানিস্তান। এ ম্যাচে জয়ী দল সেমির পথে এক ধাপ এগিয়ে যাবে। আর হেরে যাওয়া দলেও সেমিতে খেলার সুযোগ থাকবে। তবে সেটা অনেক হিসেবে নিকেশের পর। সোমবার পুনেতে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে এ ম্যাচ।

 

সে লক্ষ্যে গুরুত্বপূর্ণ ম্যাচটিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তানের অধিনায়ক।

 

১৯৭৫ থেকে ১৯৯২ সাল বিশ্বকাপের প্রথম পাঁচ আসরে গ্রুপপর্বের বাধাই টপকাতে পারেনি শ্রীলংকা। ১৯৯৬ সালে নিজেদের ষষ্ঠ বিশ্বকাপে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয় লংকানরা।  ১৯৯৯ সালে আবার গ্রুপপর্ব থেকে বিদায় নেয় তারা।


২০০৩ বিশ্বকাপের সেমিফাইনালিস্ট শ্রীলংকা ২০০৭ এবং ২০১১ আসরে টানা দু’বার ফাইনাল খেলে রানার্সআপ হয়। ২০১৫ সালে কোয়ার্টার ফাইনালে থামে লংকানদের বিশ্বকাপ যাত্রা। আর সবশেষ ২০১৯ সালে ফের গ্রুপ স্টেজ থেকে বিদায় নেয় শ্রীলংকা।  

 

গুরুত্বপূর্ণ এ ম্যাচে একাদশে পরিবর্তন এনেছে লঙ্কানরা। চোটের কারণে বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন লাহিরু কুমারা। তার পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন দুশ্মন্ত চামিরা। এ ছাড়া ওপেনার কুশল পেরারার বদলে ফিরেছেন দিমুথ করুনারত্নে।

 

অন্যদিকে আফগানদের একাদশে স্পিনার নূর আহমেদের পরিবর্তে পেসার ফজল হক ফারুকি জায়গা পেয়েছেন।

 

শ্রীলঙ্কা একাদশ : পাথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, মাহেশ থিকশানা, কাসুন রাজিথা, দুশ্মন্ত চামিরা, দিলশান মাদুশঙ্কা।

আফগানিস্তান একাদশ : হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, আজমতুল্লাহ ওমরজাই, ইকরাম আলীখিল, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, নবীন-উল-হক,ফজল হক ফারুকি।
একুশে সংবাদ/স ক

Link copied!