AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বিশ্বকাপ বাছাইপর্ব

আর্জেন্টিনার কাছে শীর্ষস্থান হারাল ব্রাজিল


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৯:৪৬ এএম, ১৩ অক্টোবর, ২০২৩
আর্জেন্টিনার কাছে শীর্ষস্থান হারাল ব্রাজিল

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ভেনেজুয়েলার সঙ্গে ড্র করে লাতিন আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান হারাল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের তৃতীয় ম্যাচে ভেনেজুয়েলাকে ১-১ গোলে হারাল সেলেসাওরা।

শুক্রবার (১৩ অক্টোবর) ব্রাজিলের অ্যারেনা পান্তানাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টা অনুষ্ঠিত হয় ম্যাচটি। ম্যাচে নেইমারের অ্যাসিস্টে ব্রাজিলের গোলটি করেন গ্যাব্রিয়েল ম্যাগালহায়েস। ভেনেজুয়েলাকে সমতায় ফেরান এদুয়ার্দ বেলো।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই আক্রমণ চালায় স্বাগতিকরা। নেইমারের পাস ধরে রিচার্লিসন ক্রস বাড়ান গোলমুখে। ভিনিসিয়ুস জুনিয়র বলের নাগাল পাওয়ার আগেই ভেনেজুয়েলা ডিফেন্ডার ওসারিও ভেস্তে দেন আক্রমণ। এমন ঘটনা বেশ কয়েকবার ঘটেছে প্রথমার্ধে, শুধু গোলটাই পায়নি তারা।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের শুরুতে আক্রমণের গতি কিছুটা বাড়ে ব্রাজিলের। ৪৮তম মিনিটে পায়ের কারিকুরিতে জায়গা বের করে নেওয়ার পর নেইমারের শট ফিস্ট করে আটকান গোলরক্ষক। দুই মিনিট পরই কাঙ্ক্ষিত গোল আদায় করে নেয় টানা দুই ম্যাচ জিতে আসা ব্রাজিল। নেইমারের কর্নার থেকে গতিময় হেডে জাল খুঁজে নেন ম্যাগালহায়েস।

পিছিয়ে থেকে ভেনেজুয়েলা দারুণভাবে ঘুরে দাঁড়ায় বেলোর দুর্দান্ত গোলে। জেফারসন সাভারিনোর ক্রসে ওভারহেড কিকে লক্ষ্যভেদ করেন বেলো। পোস্টের নিচে এদেরসনের কিছুই করার ছিল না। বাকিটা সময়ে নেইমাররা পারেনি গোল করতে। তাতে চলতি বাছাইয়ে জয়ের ধারায় ছেদ পড়ে ব্রাজিলের।

ড্র করায় পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে নেমে গেছে ব্রাজিল। তিন খেলে দুই জয় ও এক ড্র-এ তাদের পয়েন্ট সংখ্যা সাত। এর আগে শুক্রবার ভোরে নিকোলাস ওতামেন্দির গোলে প্যারাগুয়েকে ১-০ ব্যবধানে হারিয়ে টেবিলে শীর্ষে ওঠে আর্জেন্টিনা। সমান সংখ্যক ম্যাচে টানা তিন জয়ে আর্জেন্টিনার পয়েন্ট ৯ ।

একুশে সংবাদ/এসআর

Link copied!