AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রিজওয়ানের ‍‍`চোট‍‍` দেখে সিনেমায় নামতে বললেন ডুল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:১৪ পিএম, ১১ অক্টোবর, ২০২৩
রিজওয়ানের ‍‍`চোট‍‍` দেখে সিনেমায় নামতে বললেন ডুল

গরমের মধ্যেই ৫০ ওভার উইকেটকিপিং করেন। কিছুক্ষণ পরেই ব্যাট করতে নামতে হয়। একটা বা দুটো বল খেলেননি। ১২১টি বল খেলে পাকিস্তানকে জেতান। আর সেই পরিস্থিতিতে ক্র্যাম্প হওয়া একেবারেই অস্বাভাবিক নয়। মহম্মদ রিজওয়ানের ক্ষেত্রে ঠিক সেটাই হয়।

 

একটা সময় ক্র্যাম্পে কাতরাতে থাকেন পাকিস্তানের তারকা ক্রিকেটার। ছক্কা মেরে ক্র্যাম্পের যন্ত্রণায় মাঠে পড়ে যান। যে দৃশ্য দেখে তুমুল হাসাহাসি করতে থাকেন ধারাভাষ্যকাররা। এমনকী তাঁকে সিনেমায় নামার পরামর্শ দেন ধারাভাষ্যকার সাইমন ডুল। আর তা নিয়ে পালটা মজা করলেন রিজওয়ান। তিনি বললেন, কখনও কখনও সত্যি-সত্যিই ক্র্যাম্প লাগে। কখনও কখনও আবার ‘অ্যাক্টিং’ করেন। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ছড়িয়ে পড়েছে অসংখ্য মিম।


আর সেই যাবতীয় ঘটনা ঘটে পাকিস্তান-শ্রীলঙ্কা ম্য়াচে। মঙ্গলবার হায়দরাবাদে শ্রীলঙ্কার ব্যাটিংয়ের সময় ৫০ ওভার উইকেটকিপিং করেন রিজওয়ান। তারপর যে হাত-পা‍‍`কে একটু বিশ্রাম দেবেন, সেই সুযোগটাও ঠিকভাবে পাননি। কারণ পাকিস্তানের ইনিংসের অষ্টম ওভারেই তাঁকে মাঠে নামতে হয়। তারইমধ্যে ৩৭ তম ওভারে ধনঞ্জয় ডি‍‍`সিলভার বলে ছক্কা মারার পর ক্র্যাম্প ধরে যায় রিজওয়ানের। রীতিমতো কাতরাতে থাকেন।

 

৩৬.৩ ওভারে ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে ছক্কা মারেন রিজওয়ান। লং-অফের উপর দিয়ে বলটা যখন গ্যালারিতে উড়ে যাচ্ছিল, তখন মাঠে পড়ে যন্ত্রণায় কাতরাতে থাকেন। প্রাথমিকভাবে পিচের উপর পড়ে গিয়ে ডান পা উঁচু করে ধরে থাকেন। ক্র্যাম্প ধরলে যেমন সেই জায়গাটা ধরে থাকার চেষ্টা করেন অনেকে, সেরকমই করছিলেন। তারপর ওঠার চেষ্টা করেন। কিন্তু ঠিকমতো দাঁড়াতে পারছিলেন না। মাটিতে পা ফেলতে পারছিলেন না পাকিস্তানের তারকা। গ্লাভস এবং হেলমেট খুলে হাঁটুর কাছে ধরতে যান। মুহূর্তের মধ্যে কোমরের কাছে হাত দিয়ে ধরেন।

 

আর সেই দৃশ্য দেখে হাসতে থাকেন ধারাভাষ্যকার। বিশেষত নিউজিল্যান্ডের প্রাক্তন তারকা ডুল বলতে থাকেন, ‍‍`ওকে (রিজওয়ান) সিনেমায় নিন, প্লিজ।’ সঙ্গে তিনি বলেন, ‘ও জানে না, এবার শরীরের কোন অংশ চেপে ধরতে হবে, সেটা বলতে থাকেন।’ অন্য ধারাভাষ্যকাররাও হাসতে থাকেন। কেউ একজন হাসতে-হাসতেই বলেন, ‘এটা খুব যন্ত্রণাদায়ক, যন্ত্রণাদায়ক।’


পরে বিষয়টি নিয়ে রিজওয়ানকে প্রশ্ন করেন ডুল। যে রিজওয়ান ১২১ বলে ১৩১ রানে অপরাজিত থেকে পাকিস্তানের জয় নিশ্চিত করেন। ম্যাচের সেরাও নির্বাচিত হন। আর ম্যাচের সেরার পুরস্কার নিতে এসে ক্র্যাম্প নিয়ে প্রশ্নের জবাবে হাসতে-হাসতে পাকিস্তানের তারকা ক্রিকেটার বলেন, ‘কখনও কখনও এটা ক্র্যাম্প। কখনও কখনও এটা অভিনয়।’ যা শুনে হাসতে থাকেন ডুল।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!