AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতীয় দলে সূর্যের সঙ্গে নাইট তারকাকে চান বীরু


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৪১ পিএম, ৪ অক্টোবর, ২০২৩
ভারতীয় দলে সূর্যের সঙ্গে নাইট তারকাকে চান বীরু

চলতি এশিয়ান গেমসের কোয়ার্টার ফাইনালে ভারত মুখোমুখি হয়েছিল নেপালের। ম্যাচে ব্যাট হাতে দুরন্ত ফর্মে ছিলেন যশস্বী জসওয়াল।নজির গড়া শতরান করেন তিনি। তাও ম্যাচে একটা সময়ে বেশ চাপে পড়ে গিয়েছিল ভারতীয় দল। যদিও শেষ পর্যন্ত ম্যাচে জয় পেয়েছে টিম ইন্ডিয়া।


আর এই পরিপ্রেক্ষিতে বলতে গিয়েই প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ জানিয়েছেন, রিঙ্কু সিং এবং সূর্যকুমার যাদবের মতন ভয়ডরহীন ক্রিকেটারদের আরও বেশি প্রয়োজন জাতীয় দলের জন্য। সেহওয়াগ মনে করেন, এশিয়ান গেমসে নেপালের বিরুদ্ধে ম্যাচ ভারতীয় ব্যাটারদের ব্যাটিং মানসিকতার যে খামতি রয়েছে, তা তুলে ধরেছে। তবে এটা শুধুমাত্র এশিয়ান গেমসের জন্য নয়, সাধারণ ভাবেই তিনি এই মানসিকতা পরিবর্তন করার কথা বলেছেন।

 


মন্টি দেশাইয়ের প্রশিক্ষণাধীন নেপাল দল এদিন ভারতের বিরুদ্ধে দুরন্ত লড়াই করে। একটা সময় তো ভারতীয় সমর্থকদের রীতিমতো চাপের মধ্যে ফেলে দিয়েছিল নেপাল দল। যদিও শেষ মুহূর্তে ভারতীয় দল জয় নিশ্চিত করে সেমিফাইনালের টিকিট। এদিন দুই ভারতীয় পেসারকে বেধড়ক ঠ্যাঙানি দেয় নেপাল ব্যাটাররা। আর্শদীপ সিং চার ওভারে ৪৩ রান দিয়ে নেন দু‍‍`টি উইকেট। আবেশ খান চার ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট নেন। পিঙ্গফেঙ্গ ক্যাম্পাস ক্রিকেট ফিল্ডে তারা ৮ ওভারে ৭৫ রান দেন। ম্যাচে ১৪টি ছয় হাঁকান নেপাল ব্যাটাররা। তবে শেষ পর্যন্ত ১৭৯ রানেই থেমে যায় নেপালের ইনিংস। মাত্র ২৩ রানে জয় পেয়ে সেমিফাইনালে চলে যায় ভারতীয় দল। ম্যাচে ভারতের এই পারফরম্যান্স দেখে, একেবারেই খুশি নন বীরেন্দ্র সেহওয়াগ। আর সেই কারণেই তিনি মনে করেন রিঙ্কু সিং, সূর্যকুমার যাদবদের মতন মারকুটে, পজিটিভ চিন্তা ভাবনার ক্রিকেটার আরও প্রয়োজন।

 

বিষয়টি নিয়ে বলতে গিয়ে বীরেন্দ্র সেহওয়াগ বলেছেন, ‘আমি মনে করি, আমাদের দলে এক ধরনের মানসিকতার একাধিক ব্যাটার রয়েছেন। আমাদের উচিত আরও বেশি আক্রমণাত্মক ব্যাটারদেরকে ভালো ভাবে তৈরি করা। যারা সব সময়ে টপগিয়ারে খেলতে পারবে, এমন ক্রিকেটারদের দরকার দলের। বিশেষ করে টি-২০ ফর্ম্যাটে আমাদের এটা দরকার। আমাদের অনেক বেশি রিঙ্কু সিং, সূর্যকুমার যাদবের মতন মানসিকতার ক্রিকেটারদের প্রয়োজন। আর আমাদের দলে এমন ক্রিকেটারদের আধিক্য থাকলেই আমরা টি-২০ ফর্ম্যাটে বিপজ্জনক দল হয়ে উঠব।’

 

ভারত ৬ অক্টোবর তাদের সেমিফাইনাল ম্যাচ খেলবে এশিয়ান গেমসে। এই ম্যাচে জয় পেলে তবেই ভারত অন্ততপক্ষে রুপো জয় নিশ্চিত করবে। যদি সেমিফাইনালে তারা হেরে যায়, তবে তাদের লড়াই করতে হবে ব্রোঞ্জ পদক জয়ের জন‌্য।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!