AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পিসিবিকে বাবর-রিজওয়ানদের হুমকি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৪৬ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
পিসিবিকে বাবর-রিজওয়ানদের হুমকি

খেলোয়াড়দের অর্থ পরিশোধে ব্যর্থ হওয়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) স্পন্সরশিপের লোগো বিশ্বকাপের জার্সিতে না রাখার হুমকি দিয়েছে বাবর আজম-মোহাম্মদ রিজওয়ানরা।  

 

ক্রিকেট পাকিস্তানের রিপোর্ট অনুযায়ী, গত চার মাস ধরে ম্যাচ ফি পায়নি খেলোয়াড়রা। বিশ্বকাপ দরজায় কড়া নাড়ায় জার্সিতে স্পনসরদের লোগো ব্যবহারে আগ্রহী নয় তারা। বোর্ড অর্থ পরিশোধ না করায় বিশেষভাবে আর্থিক সমস্যা পড়েছে তরুণ খেলোয়াড়রা।

 

বোর্ডের সাথে খেলোয়াড়দের কেন্দ্রীয় চুক্তির আলোচনা থেকে এখনও ইতিবাচক ফলাফল আসেনি। গত চার মাস ধরে পারিশ্রমিক না পাওয়ায় বিশ্বকাপের মতো ইভেন্টের আগে এটি একটি বড় সমস্যা বলে ধারনা করা হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে পাকিস্তানের এক ক্রিকেটার বলেন, ‘আমরা বিনা পারিশ্রমিকে পাকিস্তানের প্রতিনিধিত্ব করতে চাই। কিন্তু আমাদের প্রশ্ন হচ্ছে, বোর্ডের সাথে অনুমোদিত স্পনসরদের লোগো প্রচার আমরা কেন করবো। একইভাবে, আমরা প্রচারমূলক কার্যক্রম এবং অন্যান্য ইভেন্টে অংশ নাও করতে পারি। বিশ্বকাপ চলাকালীন, আমরা আইসিসির প্রচরণামূলক এবং অন্যান্য কার্যক্রমে অংশ নিবো না। ’

 

অভ্যন্তরীণ এক সূত্রের মতে, তিন ফরম্যাটে শীর্ষ ক্রিকেটারদের প্রায় ৪৫ লাখ পাকিস্তানি রুপি চুক্তির প্রস্তাব দেয়া হয়েছে। কিন্তু কর কর্তনের পর ২২ থেকে ২৩ লাখ পাকিস্তনি রুপি পেতে পারেন। এ কারনে পারিশ্রমিক বাড়ানোর কথা বলেছে তারা।

 

আইসিসি ও স্পন্সরদের কাছ  থেকে বোর্ডের পাওয়া লভ্যাংশে পিসিবির কাছে ভাগ চাইছে খেলোয়াড়রা। তারা মনে করে, আইসিসির রাজস্ব মডেল, পিএসএল চুক্তি, স্পন্সর চুক্তি এবং দ্বিপাক্ষিক সিরিজ থেকে ৯৮০ কোটি রুপি পায় পিসিবি।

 

এদিকে, খেলোয়াড়দের দেয়া অর্থ ১০০ কোটি রুপিরও কম পড়ে। যা আইসিসির রাজস্ব মডেলে ভাগাভাগি থেকে পাওয়া ১০ শতাংশ কম। পিসিবি মতে, খেলোয়াড়দের জন্য ভালো প্রস্তাব দেয়া হয়েছে।

 

আসন্ন বিশ^কাপের জন্য আগামী বুধবার ভারতের হায়দারাবাদের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা রয়েছে পাকিস্তানের। ৬ অক্টোবর নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ^কাপ মিশন শুরু করবে পাকিস্তান।
 

একুশে সংবাদ/স ক 

Link copied!