AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অভিষেকটা ভালো হলো না নেইমারের, জয় বঞ্চিত আল-হিলাল


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১০:৩৯ এএম, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
অভিষেকটা ভালো হলো না নেইমারের, জয় বঞ্চিত আল-হিলাল

পেলেন না গোল, পেলেন না জয়ের দেখা। এতে অভিষেক পর্বটা ভালো গেল না ব্রাজিল তারকা নেইমার জুনিয়রের। সৌদি আরবের ক্লাব আল-হিলালে নাম লেখানোর পর দলটির জার্সিতে দ্বিতীয় ম্যাচ খেলতে মাঠে নেমেছিলেন নেইমার। কিন্তু ম্যাচটিতে তিনি গোল করতে ব্যর্থ হয়েছেন। তাতে দলও হয়েছে জয় বঞ্চিত।

সোমবার (১৮ সেপ্টেম্বর) রাত ১২টায় এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মাঠে নামে আল-হিলাল ও নাভবাহোর। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। পুরো ম্যাচের আলো নেইমারের দিকে থাকলেও দর্শকদের গোল উৎসবে ভাসাতে তিনি ব্যর্থ হয়েছেন।

গত ১৬ সেপ্টেম্বর সৌদি প্রো লিগের ম্যাচে আল-হিলালের জার্সিতে অভিষেক হয় নেইমারের। সেদিন তিনি গোলের দেখা না পেলেও দলের জয়ে ভালোই অবদান রেখেছিলেন। অভিষেক ম্যাচেই ঝলক দেখিয়ে ক্লাবটির জয় এনে দেন ব্রাজিলিয়ান তারকা। তার অ্যাসিস্টে আল-হিলাল জয় পায় ৬-১ গোলে।

তবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে নেইমার ঝলক ছিল অনুপস্থিত। গ্রুপ ‘ডি’ থেকে প্রথম ম্যাচটি খেলতে নেমেছিল আল-হিলাল। অভিষেক ম্যাচে শুরুর একাদশে ব্রাজিলের তারকা না থাকলেও এই ম্যাচে তিনি ছিলেন শুরুর একাদশে। তাতে প্রথম থেকেই উজবেকিস্তানের ক্লাবটির বিপক্ষে আক্রমণ চালায় আল-হিলাল। প্রথম ২০ মিনিটে তিনটি সফল আক্রমণ হলেও ফিনিশিংয়ের অভাবে গোল থেকে বঞ্চিত হয় নেইমারের ক্লাব। এভাবেই চলতে থাকে প্রথমার্ধের খেলা। বারবার ব্যর্থ হয়ে গোলশূন্য থেকে বিরতিতে যায় দুদল।

প্রথমার্ধের বিরতি থেকে ফিরে চেহারা পাল্টে যায় নাভবাহোরের। তারা আল-হিলালকে ব্যস্ত রাখে শাণিত আক্রমণ দিয়ে। ৫২ মিনিটে সফলও হয় দলটি। নাভবাহোরের স্ট্রাইকার তোমা তাবাতাদজে ডান পায়ের শট দিয়ে কাঁপিয়ে দেন নেইমারদের জাল। ১-০ গোলে পিছিয়ে পড়ে আল-হিলাল। গোলটিতে সহায়তা করেন ফরোয়ার্ড আবরর ইসমাইলভ।

Late header salvages draw for Neymar‍‍`s Al-Hilal in Asian Champions League |  Reuters

গোল হজমের তিন মিনিট পরেই দুর্দান্ত গোলের সুযোগ পায় আল-হিলাল। তবে এবারও ব্যর্থ দলটি। নেইমারের ক্রস থেকে বল জালে জড়াতে ব্যর্থ হন মিডফিল্ডার রুবেন নেভেস। গোলের দেখা না পেয়ে মেজাজ হারাচ্ছিলেন নেইমার। ৬০ মিনিটে ফাউল করে বসেন তিনি। তাতে দেখতে হয় হলুদ কার্ড। এরপরও দর্শকরা মুখিয়ে ছিলেন নেইমারের অভিষেক গোল দেখতে। কিন্তু সেটি আর হয়নি।

৮০ মিনিট পর্যন্ত আরও প্রায় চারটি সফল আক্রমণের সুযোগ পায় আল-হিলাল। তার মধ্যে অধিকাংশ আক্রমণ ছিল নেইমারের কল্যাণে। কিন্তু প্রতিবারই ব্যর্থতার চিত্র ফুটে ওঠে। ৮৮ মিনিটে নেইমার নিজেও ব্যর্থ হন গোল করতে। তবে ৯০ মিনিটের পরে অতিরিক্ত সময়ে রক্ষা পায় হিলাল। দলটির স্ট্রাইকার মাইকেল ডেলগাডোর ক্রস থেকে হেড করে সমতায় ফেরার গোল করেন ডিফেন্ডার আলী আল-বুলাইহি। তাতে মান বাঁচে আল-হিলালের এবং বড় তারকা নেইমারেরও। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে দুদল।

একুশে সংবাদ/এসআর

Link copied!