AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চাঁদে ক্রিকেট খেলতে বাংলাদেশের সাবেক কোচের পরিকল্পনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৪৯ পিএম, ২৫ আগস্ট, ২০২৩
চাঁদে ক্রিকেট খেলতে বাংলাদেশের সাবেক কোচের পরিকল্পনা

সম্প্রতি প্রথম কোনো দেশ হিসেবে চাঁদের অনাবিষ্কৃত দক্ষিণ মেরুতে পা রেখেছে ভারত। এখন পর্যন্ত পৃথিবীর আর কোনো দেশ সেখানে পৌঁছাতে পারেনি। বুধবার (২৩ আগস্ট) দেশটির চন্দ্রযান-৩-এর ল্যান্ডার বিক্রম চাঁদের মাটিতে অবতরণ করে।

 

চন্দ্রযান-৩ চাঁদে অবতরণের পরই গোটা ভারতবাসী উচ্ছ্বাসে ফেটে পড়ে। অসামান্য এই কীর্তিতে উল্লাসের ছোঁয়া লেগেছে দেশটির ক্রিকেটাঙ্গনেও। বিরাট কোহলি, শচীন টেন্ডুলকারসহ সকল তারকা ক্রিকেটাররা ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থাকে (ইসরো) অভিনন্দন জানিয়েছেন।


তবে সবাইকে ছাড়িয়ে গেলেন সাবেক ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর। চাঁদের উইকেটে ক্রিকেট খেলতে মুখিয়ে রয়েছেন তিনি। এমনকি খেলার রণপরিকল্পনাও সাজিয়ে ফেলেছেন এরই মধ্যে।


বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিটের সাবেক এই কোচের মতে, চাঁদের উইকেট ব্যাটিংবান্ধব। সেখানে তিনি একাদশে তিনজন স্পিনার, একজন পেসার ও একজন অলরাউন্ডার রাখবেন।


মূলত ইসরোকে অভিনন্দন জানাতেই এই ব্যতিক্রমী পন্থা বেছে নিয়েছেন জাফর। নিজের টুইটারে তিনি টুইট করে লেখেন, ‘অবশ্যই আগে ব্যাটিং করার মতো উইকেট। তিন স্পিনার, একজন জেনুইন পেসার ও সঙ্গে এক অলরাউন্ডার নিয়ে মাঠে নামব।’


তার এই টুইটে ফলোয়াররা এরপর শুরু করে কারা থাকছেন চাঁদের সেই স্কোয়াডে সেটি নিয়ে মতামত দেওয়া। অনেককে তো দেখা যায় লিখতে চাঁদের উইকেটে রবীন্দ্র জাদেজা পাঁচ উইকেট নেবেন।
 

একুশে সংবাদ/স ক  
 

Link copied!