AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পবিত্র কাবার মেঝে পরিষ্কার করছেন রিজওয়ান (ভিডিও)


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৪০ পিএম, ২৪ জুন, ২০২৩
পবিত্র কাবার মেঝে পরিষ্কার করছেন রিজওয়ান (ভিডিও)

পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের ধর্মপ্রীতির কথা কার না জানা! ক্রিকেটের বাইশগজের গণ্ডিও হতে পারেনি তার ধর্ম চর্চায় বাধা। ইসলামকে যিনি ধারণ করে থাকেন মনেপ্রাণে। রিজওয়ান ধর্মীয় রীতিনীতিতে শ্রদ্ধাশীল থাকেন সবসময়।


চলছে হজের মৌসুম। পবিত্র হজ পালন করতে বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন মোহাম্মদ রিজওয়ান। বন্ধু ও সতীর্থ পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সাথে মদিনাতুল মুনাওয়ারায় দেখা যায় তাকে।


জানা গেছে, পাকিস্তানের এই তারকা ক্রিকেটাররা হজে গেছেন মা ও স্ত্রীকে নিয়ে।

 

এবার পবিত্র কাবা শরিফ প্রাঙ্গণে এক ভিন্ন চরিত্রে দেখা গেল রিজওয়ানকে। ব্যাট হাতে বাইশগজে রাজ করা রিজওয়ানের হাতে দেখা মিলল মুছনির। যার সাহায্যে আল্লাহর ঘরের মেঝে পরিষ্কার করছেন তিনি। ইতোমধ্যে রিজওয়ানের মেঝে পরিষ্কারের ভিডিও ও ছবি ভাইরাল হয়েছে।

এখানেই প্রথম নয়, রিজওয়ানের ধর্মপ্রীতি অনেকের জন্যই আদর্শস্বরূপ। যখন যেখানেই সুযোগ মেলে, ইসলামকে জানতে চান, জানাতে চান রিজওয়ান। ইসলামের সৌন্দর্য ফেরি করে বেড়ান।

 

অন্যরা যখন খোশগল্পে মাশগুল, বিপরীত তখন রিজওয়ান। মাঠে কিংবা ঘাটে সময় হলেই নামাজে দাঁড়িয়ে যান। সুযোগ হলেই পাঠ করেন পবিত্র কোরআন।

 

গত বছর নিউজিল্যান্ডে খেলতে গিয়ে তাকে দেখা যায় মসজিদের মিম্বরে ইসলামের শাশ্বত বাণী পৌঁছে দিতে। অন্যদের নিকট ইসলামের সৌন্দর্য বর্ণনা করছিলেন তিনি।
 

একুশে সংবাদ/স ক 

Link copied!